1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

প্রধানমন্ত্রী নারীর মর্যাদাকে সমুন্নত করছেন: খাদ্যমন্ত্রী

জেলা প্রতিনিধি, নওগাঁ প্রকাশিত: নভেম্বর ১১, ২০২২, ০৬:১৯ পিএম প্রধানমন্ত্রী নারীর মর্যাদাকে সমুন্নত করছেন: খাদ্যমন্ত্রী

নওগাঁঃ খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, নারীদের সমান অংশগ্রহণ ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়। আর দেশের উন্নয়ন নিশ্চিত করতে নারীর মর্যাদাকে সমুন্নত করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (১১ নভেম্বর) বেলা ১২টায় নওগাঁর পোরশা উপজেলার ঘাটনগর ইউনিয়নের নিস্কিনপুর হাইস্কুল মাঠে ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সাধন চন্দ্র মজুমদার বলেন, প্রধানমন্ত্রী বাংলাদেশকে সারাবিশ্বে নারীর ক্ষমতায়ন, নারীর অধিকার প্রতিষ্ঠা এবং লিঙ্গ সমতাকরণের এক উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে প্রতিষ্ঠা করেছেন। তার নিরলস পরিশ্রম এবং দূরদৃষ্টিসম্পন্ন চিন্তাধারা, সংবেদনশীলতা সকল কিছুর মধ্যে দিয়েই আজকে বাংলাদেশের নারীরা দৃশ্যমানভাবে প্রতিটি ক্ষেত্রে এগিয়ে এসেছে। 

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু যে আদর্শ নিয়ে বাংলাদেশ স্বাধীন করেছিলেন, সেই ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে হলে অবশ্যই আমাদের দেশের নারী সমাজকে জাগ্রত করতে হবে। কেননা, দেশের অর্ধেক জনগোষ্ঠী যেখানে নারী, কাজেই তাদের পেছনে রেখে উন্নয়ন সম্ভব নয়। এটা জাতির পিতা যেমন মনে করতেন, তেমনি তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও মনে করে বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্ন পূরণে কাজ করে যাচ্ছেন। দেশের উন্নয়নে পুরুষের পাশাপাশি নারীদের অংশগ্রহণ আছে বলেই দেশ এগিয়ে যাচ্ছে দুর্বার গতিতে।

মন্ত্রী বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর দুঃস্থ, অসহায় ও পিছিয়ে পড়া নারীদের জন্য ভিজিএফ, ভিজিডি, দুঃস্থ ভাতা, মাতৃকালীন ও গর্ভবতী মায়েদের ভাতা, স্বামী পরিত্যক্তদের জন্য ভাতা, বিধবা ভাতাসহ বিভিন্ন কর্মসূচি প্রণয়ন করেছেন শেখ হাসিনা সরকার। তাই দেশের উন্নয়ন ধরে রাখতে আবারও নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।

সম্মেলনে ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি মোছা. বেগমের সভাপতিত্বে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম, সহ-সভাপতি মঞ্জুর মোর্শেদ চৌধুরী, সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দরা।

এর আগে সম্মেলনের উদ্বোধন করেন উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি নাছিমা খাতুন। প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) শ্রীমতি কমলা রানী।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner