1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

ময়মনসিংহে বিএনপির গণসমাবেশ, মধ্যরাতে সমাবেশস্থলে হাজারো নেতাকর্মী

জেলা প্রতিনিধি, ময়মনসিংহ প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২২, ০২:০২ এএম ময়মনসিংহে বিএনপির গণসমাবেশ, মধ্যরাতে সমাবেশস্থলে হাজারো নেতাকর্মী
ময়মনসিংহের পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্রাবাস মাঠে বিএনপির হাজারো নেতাকর্মী।

ময়মনসিংহঃ কয়েক ঘণ্টা পরই শুরু হবে ময়মনসিংহ বিভাগীয় গণসমাবেশ। এতে অংশ নিতে রাত থেকেই বিএনপির শত শত নেতাকর্মী সমাবেশস্থলে অবস্থান নিয়েছেন। রাত ১১ টার দিকে সমাবেশস্থল মাঠে গিয়ে এ দৃশ্য দেখা যায়।

ময়মনসিংহ সার্কিট হাউজ ময়দানে সমাবেশের অনুমতি না পেয়ে পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্রাবাস মাঠে সমাবেশের প্রস্তুতি নিচ্ছে বিএনপি। শুক্রবার সন্ধ্যার কিছু আগে সেখানে প্রশাসনের মৌখিক অনুমোদন পায় বিএনপি৷ এরপরই মাঠ পরিদর্শন শেষে মঞ্চ প্রস্তুতের কাজ শুরু করে বিএনপি।

এদিকে সমাবেশের অনুমতি পাওয়ার পর থেকেই নেতাকর্মীরা ভিড় করতে শুরু করে সমাবেশস্থলে। জেলার বিভিন্ন স্থান থেকে আসা নেতাকর্মীরা জড়ো হয় মাঠটিতে। এতে সন্ধ্যার পরই পুরো মাঠই ভরে যায় নেতাকর্মীদের আগমনে৷ মধ্যরাতেও সেখানে আছেন স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানসহ গুরুত্বপূর্ণ নেতারা। তাদের সঙ্গ দিয়ে সমাবেশস্থলে রয়েছেন হাজারো নেতাকর্মী।

দায়িত্বরত নেতাকর্মীরা বলছেন, রাতের মধ্যেই মঞ্চ তৈরির কাজ শেষ হবে। এদিকে যান চলাচল বন্ধ থাকায় আগেভাগেই বেশিরভাগ নেতাকর্মী বিভিন্ন জেলা থেকে চলে এসেছেন৷ তাদের অনেকেই পলিটেকনিক মাঠে জড়ো হয়েছেন। ইতিমধ্যে বেশিরভাগ কেন্দ্রীয় নেতাও ময়মনসিংহ চলে এসেছেন৷

তবে কয়েকটি স্থানে বাঁধা এবং আওয়ামী লীগ নেতাকর্মীদের হামলার শিকার হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেতারা। এতে কয়েকজন আহতও হয়েছেন। সব বাঁধা পেরিয়ে তারা সমাবেশ সম্পন্ন করতে প্রস্তুত রয়েছেন বলেও জানান তারা।

আজ শনিবার দুপুর দেড়টার দিকে সমাবেশটি শুরু হওয়ার কথা রয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ, বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, তত্ত্বাবধায়ক সরকারের দাবি এবং চলমান আন্দোলনে বিএনপির নেতাকর্মী হত্যা, হামলা ও মিথ্যা মামলার প্রতিবাদে ময়মনসিংহে বিভাগীয় গণ সমাবেশ ডাকে বিএনপি। গত ৬ অক্টোবর ঐতিহাসিক সার্কিট হাউজ মাঠে বিভাগীয় সমাবেশের অনুমতি চায় দলটি। প্রশাসন সেটি অনুমতি না দিয়ে শনিবার বিকেলে সমাবেশের জন্য পলিটেকনিক ইন্সটিটিউটের ছাত্রাবাস মাঠ নির্ধারণ করে দেয়।

জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঁইয়া জানিয়েছেন, উনারাই (বিএনপি নেতারা) পলিটেকনিক ছাত্রাবাসের মাঠটিতে সমাবেশ করার জন্য নির্ধারণ করে আমাদের জানিয়েছেন। আমরা মৌখিকভাবে বলেছি সেখানে করলে আমাদের কোনো সমস্যা নেই। তবে সমাবেশকে কেন্দ্র করে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে এক বিন্দুও ছাড় দেওয়া হবেনা।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner