1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

রূপগঞ্জে কারখানার বর্জ্যে পরিবেশ দূষণের প্রতিবাদে মানববন্ধন

উপজেলা প্রতিনিধি, নারায়ণগঞ্জ (রূপগঞ্জ)  প্রকাশিত: জুলাই ৬, ২০২২, ০৮:০৫ পিএম রূপগঞ্জে কারখানার বর্জ্যে পরিবেশ দূষণের প্রতিবাদে মানববন্ধন

নারায়ণগঞ্জঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাবো পৌরসভার বরপা এলাকার লিতুন ফেব্রিক্স ও ঢাকা ডেনিম লিমিটেডের কালো ধোঁয়া, রং মিশ্রিত গরম পানিসহ নির্গত বর্জ্যে পরিবেশ দূষণের প্রতিবাদে এলাকাবাসী মানববন্ধন করেছে।

বুধবার(৬ জুলাই)ঢাকা-সিলেট মহাসড়কের বরপা বাসষ্ট্যান্ডে তারা এ মানববন্ধন করে। মানববন্ধন পূর্বক বরপা হাজী নুর উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠের আয়োজিত প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন তারাবো পৌরসভার সাবেক কাউন্সিলর আশরাফুল ইসলাম। সভায় বক্তব্য রাখেন আব্দুল জলিল, আব্দুল গাফ্ফার রাসেল, ফারদিন, মামুন, কবিতা, নুপুর ও আছমা প্রমুখ।

সভায় বক্তরা বলেন, লিতুন ফেব্রিক্স ও ঢাকা ডেনিম লিমিটেড দীর্ঘদিন ধরে বরপা জনবসতি এলাকায় ও ফসলি জমিতে অবাধে দূষিত বর্জ্য ফেলছে। তাদের নির্গত কালো ধোঁয়া ও রং মিশ্রিত গরম পানিতে প্রতিনিয়ত পরিবেশ দূষণ হচ্ছে । নির্গত রং মিশ্রিত পানিতে জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে । পানিতে হাঁটাচলা করে মানুষ চর্ম রোগ ও শ্বাসকষ্টসহ জটিল রোগে আক্রান্ত হচ্ছে । দূষিত পানিতে আশপাশের এলাকার মৎস খামারের মাছ মরে যাচ্ছে। ক্ষতিপূরণও মিলছে না। প্রতিবাদ করলে মামলা ও লিতুন ফেব্রিক্স ও ঢাকা ডেনিম লিমিটেডের নিয়োজিত ভাড়াটে সন্ত্রাসীদের হাতে হামলার শিকার হতে হচ্ছে। আগামী সাত দিনের মধ্যে এর প্রতিকার না হলে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধসহ বৃহৎ আন্দোলনের হুশিয়ারি দেন বিক্ষোভকারীরা।

রিপন পাল/এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner