1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

ভেজাল খাদ্যের বিষয়ে জিরো টলারেন্স ঘোষণা খাদ্যমন্ত্রীর

আগামী নিউজ প্রতিবেদক প্রকাশিত: নভেম্বর ২১, ২০১৯, ০৭:২৫ পিএম ভেজাল খাদ্যের বিষয়ে জিরো টলারেন্স ঘোষণা খাদ্যমন্ত্রীর

খাদ্যমন্ত্রী জনাব সাধন চন্দ্র মজুমদার বলেছেন, সুস্থ এবং সুন্দর একটি সমাজ গড়তে  জঙ্গীবাদ, মাদক ও ভেজাল খাদ্যের বিষযয়ে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হয়েছে। এই মাদক শুধু নিজের সংসার নয়, সমাজ থেকে আরম্ভ করে সমগ্র দেশকে ধ্বংশ করে। আর সেটার বিরুদ্ধে বিজিবির অভিযান, সরকারের অভিযান, সরকারের দৃঢ় প্রত্যয়।

বৃহষ্পতিবার (২১ নভেম্বর)  নওগাঁ ব্যাটালিয়ন ১৬ বিজিবি’র প্যারেড গ্রাউন্ডে ১৪ বিজিবি ও ১৬ বিজিবি কর্ত্তৃক বিভিন্ন সময়ে আটককৃত মাদকদ্রব্য ধ্বংস অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, দেশের গরীব মানুষকে কৌশলে আস্তে আস্তে টেনে নিয়ে গিয়ে এই দেশ ও সমাজকে ধ্বংশ করার অপকৌশলে যারা লিপ্ত রয়েছেন, তাদেরকে সাবধান করছি। মাদক যে সেবন করবে, যে মাদকের ব্যবসা করবে, তাদের পক্ষে যদি কোন রাজনৈতিক নেতা সুপারিশ করে তাদেরকেও আসামী করে সোপর্দ করতে হবে।

তিনি বলেন, নওগাঁ জেলা মাদকমুক্ত হবে। পাশাপাশি এই জেলাকে মডেল করে সারাদেশকে ধীরে ধীরে মাদকমুক্ত করতে হবে। মাদক, দূর্নীতি ও জঙ্গীবাদের বিরুদ্ধে জিহাদ ঘোষনা করতে হবে। এটা শুধু বিজিবি ও পুলিশের দায়িত্ব নয়। তারা মাদক প্রতিরোধ করেই যাবে আর আমরা সমাজে বসে, মাদক ব্যবসা করব। এটা হতে পারে না। তিনি মাদক ছেড়ে দিতে উঠতে সমাজের প্রতি আহবান জানান।

মন্ত্রী আরো বলেন, প্রত্যেকটা মা-বাবাকে সচেতন হতে হবে তার সন্তানরা কি করছে। আমরা অনেকেই আছি মাদক বিক্রি করি ছোট ছেলে মেয়েদের কাছে। আমার সেটা দেখি না যে আমার ছেলেটাও অন্যের কাছ থেকে ফেন্সিডিল কিনে খাচ্ছে।  নিজের বাড়ি আগে সামলান, সন্তান নষ্ট  হচ্ছে কিনা, মাদক খাচ্ছে কিনা সেদিকে খেয়াল রাখুন। মাদকের বিরুদ্ধে সামাজিকভাবে আন্দোলন গড়ে তুলুন, তাহলে বিজিবি আরো পরিষ্কারভাবে আপনাদের সমর্থন নিয়ে কাজ করতে সচেষ্ট হবে এবং এই দেশ সোনার বাংলাদেশ হতে এবং উন্নত দেশে পরিণত হতে বেশি সময় লাগবেনা। 

খাদ্যমন্ত্রী আরো বলেন, এখন সবার কাছে মোবাইল আছে। সবাই সামাজিক যোগাযোগ মাধ্যমে অ্যাক্টিভ। কিন্তু মাদকের বিরুদ্ধে কোন কমেন্ট, লাইক কিছু দেখি না। ছাত্র-ছাত্রীদের অবসর সময়ে মোবাইলে গেম না খেলে মাদকের বিরুদ্ধে ফেসবুক, ম্যাসেঞ্জারে নেতিবাচক বিষয়গুলো তুলে ধরার তিনি আহবান জানান।

বিজিবি রাজশাহী’র সেক্টর কমান্ডার কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ বিপিএমজি’র সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে নওগাঁ ব্যাটালিয়ন ১৬ বিজিবি’র অধিনায়ক লেঃ কর্নেল আরিফুল ইসলাম পিএসসি, নওগাঁ ব্যাটালিয়ন ১৪ বিজিবি পত্নীতলার অধিনায়ক লেঃ কর্নেল জাহিদ হাসান, পিবিজিএম এবং নওগাঁ’র অতিরিক্ত পুলিশ সুপার ফারজানা হোসেন, জেলা মাদকদ্রব্যে নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক দিদারুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন। 

অনুষ্ঠানে নওগাঁস্থ ১৬ বিজিবি ও পত্নীতলা ১৪ বিজিবি কর্তক বিভিন্ন সময়ে আটককৃত মাদকদ্রব্য ধ্বংস করা হয়।  এসব মাদকদ্রব্যের মধ্যে রয়েছে ভারতীয় ফেনসিডিল, ভারতীয় মদ, চোলাই মদ, ভারতীয় গাঁজা, ইয়াবা, হেরোইন, ট্যাপেট্টা ট্যাবলেট ইত্যাদি। 

আগামী নিউজ / এসআর 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner