1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

এবার সাকিবের গ্র্যাজুয়েট স্বপ্ন পূরণ

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ১৯, ২০২৩, ০৩:০৭ পিএম এবার সাকিবের গ্র্যাজুয়েট স্বপ্ন পূরণ

ঢাকাঃ তার কতো পরিচয়। তিনি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। নামের পাশে বছরের পর বছর জুড়ে নম্বর ওয়ান অলরাউন্ডার। আবার মাঠের খেলোয়াড়ি সত্ত্বা ছাড়িয়ে মাঝে মধ্যেই আলোচনায় আসেন। গতকাল শনিবারের ম্যাচেই করে বসলেন ৯৩ রান। একদিন পরই ভিন্ন এক পরিচয় পেলেন সাকিব। তিনি এবার অর্জন করলেন ভিন্ন এক কীর্তি, পূরণ করেছেন অনেক দিনের স্বপ্ন। রোববার (১৯ মার্চ) নিজের একাডেমিক প্রতিষ্ঠান আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এআইইউবি) থেকে তিনি গ্র্যাজুয়েট ডিগ্রী অর্জন করেছেন।

শিক্ষাক্ষেত্রের এই অর্জনে গর্বের কথা জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেটের পোস্টারবয় সাকিব আল হাসান। এ সময় তিনি অনেক আনন্দিত বোধ করছেন বলে জানান। সাকিব বলেন, ‌‌‘আজকে আমি খুশি, খুবই আনন্দিত এবং গর্বিত। অবশেষে আমার এই স্বপ্ন পূরণ হলো। খেলার মাঠে হয়তো আমার কিছু অর্জন আছে তবে এটা সবসময় আমার স্বপ্ন ছিল। নাদিয়া আপুকে ধন্যবাদ জানাব আলাদা করে। কারণ তার কারণে আমি এটা কমপ্লিট করতে পেরেছি। ধন্যবাদ নাদিয়া আপুকে।’

সাকিব বলেন, ক্রিকেটে যখন আমার অভিষেক হয়, ক্যাপটা যখন হাতে পেয়েছিলাম তখন যেমন মনেছিল, এতো বছর পর আজ সেই একই অনুভূমি কাজ করছে।

তিনি বলেন, ২০০৯ সালের দিকে আমার ক্রিকেট ক্যারিয়ারের তিন বছর হয়ে যাওয়ার পরও আম্মা যখন ফোন করতেন, তখন জিজ্ঞেস করতেন; আমার পড়াশোনর কী অবস্থা। আজ আমি খুবই খুশি, খুবই আনন্দিত এবং গর্বিত। অবশেষে আমার এ স্বপ্নটা পূরণ হলো। খেলার মাঠে হয়তো বেশকিছু অর্জন আছে, কিন্তু এ গ্র্যাজুয়েশন আমার সবসময় স্বপ্ন ছিলো।

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশের সমাবর্তন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি। এ সময় শিক্ষামন্ত্রী সাকিব আল হাসানকে মেডেল পরিয়ে দেন। সাকিব এআইইউবি’র ২০০৯-১০ সেশন থেকে ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ) ডিগ্রি সম্পন্ন করেছেন।

আয়ারল্যান্ডের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজের কোনো ম্যাচ নেই আজ। ফলে আগামীকাল অনুষ্ঠিতব্য দ্বিতীয় ম্যাচের আগে বিশ্রামে কাটাচ্ছে দু'দল। দু'দলের কেউই আজ অনুশীলন করছেন না। এরই ফাঁকে নিজের প্রতিষ্ঠানের সমাবর্তনে ছুটে গেলেন বিশ্বসেরা এই টাইগার অলরাউন্ডার।

সাকিব আল হাসানের সমাবর্তনে অংশ নেওয়ার ছবি, ভিডিও এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভেসে বেড়াচ্ছে। যেখানে সমাবর্তনের বিশেষ পোশাক পরা অবস্থায় দেখা যায় তাকে। আরও একটি ছবি ছড়িয়ে পড়েছে। যেখানে সাকিবের পুরো নাম লেখা আছে, খোন্দকার সাকিব আল হাসান।

আগামীকাল (২০ মার্চ) সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ দল। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর ২টায়।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner