1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

দুই সিরিজই জিততে চান মাহমুদউল্লাহ

ক্রীড়া ডেস্ক প্রকাশিত: জুন ২৪, ২০২২, ০৬:৫৯ পিএম দুই সিরিজই জিততে চান মাহমুদউল্লাহ

ঢাকাঃ বর্তমানে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ক্যারিবীয় দ্বীপপুঞ্জে রয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। ইতোমধ্যে শেষ হয়েছে প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট শুরু হবে আজ। এরপর রয়েছে ৩টি টি-টোয়েন্টি ও ওয়ানডে। টেস্ট সিরিজের আগেই প্রথম দুই বহরে ওয়েস্ট ইন্ডিজ পৌঁছে বাংলাদেশ দল। এবার  সীমিত ওভারের সিরিজ সামনে রেখে তাসকিন আহমেদ ছাড়া আজ দেশ ছেড়েছেন সকলেই।  

আজ ঢাকা ছেড়েছেন দলে থাকা ৫ ক্রিকেটার। যাওয়ার আগে দুই সিরিজেই ভালো করার প্রত্যয় জানিয়েছেন টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জিততে চান মাহমুদউল্লাহ। রিয়াদ বলেন, 'বাংলাদেশের লক্ষ্য সিরিজ জয়। ইনশাআল্লাহ আমরা ভালো ক্রিকেট খেলার চেষ্টা করব। আর এই মুহূর্তে আমাদের দলের সমন্বয়টা খুব ভালো আছে। এটা ভালো একটা সিরিজ হবে।'

উল্লেখ্য, ২০১৮ সালের ওয়েস্ট ইন্ডিজ সফরে সিরিজ জিতে টাইগাররা। যা মাহমুদউল্লাহকে আশা দেখাচ্ছে। ওই সফরে সাকিবের নেতৃত্বে ২-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জিতেছিল বাংলাদেশ। 

সবশেষ ওয়েস্ট ইন্ডিজ সফরকে আবারও যেন ফিরিয়ে আনতে চান মাহমুদউল্লাহ, 'তারা ওয়ানডে ও টি-টোয়েন্টিতে খুব ভালো দল। আমাদের ভালো ক্রিকেট খেলতে হবে। ওদের কন্ডিশনে খেলা, অবশ্যই একটা চ্যালেঞ্জ থাকবে। কিন্তু শেষবার যখন গিয়েছি, ভালো ক্রিকেট খেলে সিরিজ জিতেছি, ইনশাআল্লাহ এবারও চেষ্টা করবো সিরিজ জেতার।'

তৃতীয় ও শেষ বহরে দেশ ছেড়েছেন ৫ ক্রিকেটার। তারা হলেন; টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ ও মুনিম শাহরিয়ার। আজ শুক্রবার সকাল ৮টায় বাংলাদেশ বিমানে ঢাকা ছাড়েন তারা। 

রিয়াদদের বহনকারী বিমান সিলেট হয়ে যুক্তরাজ্য থেকে ওয়েস্ট ইন্ডিজ যাবে। এই বহরের সঙ্গে না গেলেও আজ রাত ৭.৪০ এ ঢাকা ত্যাগ করবেন স্পিডস্টার তাসকিন।

টেস্টের পরই শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। ২ ও ৩ জুলাই প্রথম দুই টি-টোয়েন্টি হবে ডমিনিকায়। ৭ জুলাই গায়ানায় অনুষ্ঠিত হবে শেষ টি-টোয়েন্টি। এরপর তিনটি ওয়ানডে ম্যাচ হবে গায়ানাতেই। ৫০ ওভারের ম্যাচগুলো হবে ১০, ১৩ ও ১৬ জুলাই।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner