1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

বার্সার জার্সি গায়ে মেসির অনন্য কীর্তি

ক্রীড়া ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২০, ১২:২৭ পিএম বার্সার জার্সি গায়ে মেসির অনন্য কীর্তি
বৃহস্পতিবার রাতে লেগানেসের বিপক্ষে ৫০০ তম জয়ের দেখা পেয়েছেন লিওনেল মেসি। ছবি: বিবিসি।

ঢাকা : বার্সেলোনার হয়ে সম্ভাব্য সবকিছু জেতা হয়ে গেছে তার। শোকেস ভরে গেছে ব্যক্তিগত ট্রফিতে। যেভাবে এখনো খেলে যাচ্ছেন লিওনেল মেসি ভবিষ্যতে আরো অনেক কিছুই তার জন্য অপেক্ষা করছে। ২০০৪ সালে বার্সেলোনার জার্সি গায়ে অভিষেকের পর থেকেই মাঠে নেমে ফুল ফোটাচ্ছেন বার্সা অধিনায়ক।

বার্সার জার্সিতে মেসি ৭১০ বার মাঠে নেমেছেন। এর মধ্যে একাদশে ছিলেন ৬২৮টি ম্যাচে। গোল করেছেন ৬২২টি। গোল করিয়েছেন ২৪৪টি। ব্যালন ডি’অর জিতেছেন ছয়বার। যা আর কেউ জিততে পারেননি। এখানে মেসির নিকটতম প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো। জুভেন্টাসের এই মহাতারকা এখনো অবধি পাঁচবার ব্যালন ডি’অর জিতেছেন।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) কোপা দেল রে’র ম্যাচে বার্সেলোনা ৫-০ গোলে জিতেছে। এই ম্যাচে অনন্য এক কীর্তি গড়েছেন মেসি। ম্যাচে জোড়া গোল করেছেন বার্সার আর্জেন্টাইন মহাতারকা। বার্সার হয়ে এই জয়টি মেসির ক্যারিয়ারে ৫০০তম জয়! স্প্যানিশ ফুটবল ইতিহাসে আর কোনো খেলোয়াড় এত ম্যাচ জিততে পারেননি।

বার্সেলোনার হয়ে তো বটেই, স্প্যানিশ ফুটবলেও কোনো খেলোয়াড়ের সবচেয়ে বেশি জয়ের রেকর্ডে জাভি হার্নান্দেজকে (৪৮২ জয়) পেরিয়ে মেসি শীর্ষে উঠেছেন আরো আগেই। বৃহস্পতিবার ছুঁয়েছেন ৫০০-র মাইলফলক। বার্সার হয়ে সবচেয়ে বেশি জয়ের রেকর্ডে মেসি ও জাভির পর তৃতীয় স্থানে রয়েছেন আন্দ্রেস ইনিয়েস্তা (৪৫৯)। স্প্যানিশ ফুটবল ইতিহাসে সবচেয়ে বেশি জয়ের রেকর্ডে ইনিয়েস্তা অবশ্য চতুর্থ। সেখানে তৃতীয় স্থানটা রিয়াল মাদ্রিদের কিংবদন্তি গোলরক্ষক ইকার ক্যাসিয়াসের (৪৬৩)।

আগামীনিউজ/আরবি/জেডআই/এনএনআর

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner