1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

ঈদে নিরাপত্তায় থাকবে র‍্যাবের হেলিকপ্টার

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ২৮, ২০২৩, ১২:৩৫ পিএম ঈদে নিরাপত্তায় থাকবে র‍্যাবের হেলিকপ্টার

ঢাকাঃ ঈদে সার্বিক নিরাপত্তা নিশ্চিতে সারাদেশে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করেছে র‍্যাব। একই সাথে ঈদে নিরাপত্তায় যেকোনো পরিস্থিতি মোকাবেলায় র‍্যাবের হেলিকপ্টার প্রস্তুত রাখা হয়েছে বলেও জানিয়েছেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন।

বুধবার (২৮ জুন) সকালে জাতীয় ঈদগাহ ময়দানের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

এম খুরশীদ হোসেন বলেন, ঈদকে কেন্দ্র করে সারা দেশে র‍্যাব কন্ট্রোল রুম, স্ট্রাইকিং রিজার্ভ, মোবাইল পেট্রোল, চেক পোস্ট, সিসিটিভির মনিটরিংসহ সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এছাড়া ৩৬০ ডিগ্রি ক্যামেরার মাধ্যমে চারদিক পর্যবেক্ষণ করা হবে। বিশেষ করে গ্রামের যারা যাচ্ছেন তাদের নিরাপত্তা নিশ্চিতের জন্য সড়ক, রেল ও নৌ পথে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। সম্প্রতি গাবতলীসহ বিভিন্ন এলাকা থেকে ছিনতাইকারীসহ বিভিন্ন অপরাধীদের গ্রেফতার করা হয়েছে।

র‍্যাব মহাপরিচালক বলেন, রাজধানীর পশুর হাটগুলোতে পর্যাপ্ত নিরাপত্তা দেওয়া হচ্ছে। সারা দেশে গুরুত্বপূর্ণ ঈদগাহগুলোতে নিরাপত্তা ব্যবস্থা থাকবে। সেগুলোতে পোশাকধারীর সাথে সাদা পোশাকে র‍্যাব সদস্যরা কাজ করবে।

র‍্যাব প্রধান বলেন, প্রতি বছর কোরবানির পশু নিয়ে যেসব গাড়ি ঢাকায় প্রবেশ করে সেইসব গাড়ি থেকে চাঁদাবাজি করা হতো। কিন্তু এ বছর তেমন কোনো অভিযোগ আমাদের কাছে আসেনি।

অনলাইনের মাধ্যমে অপরাধীরা তৎপর রয়েছে জানিয়ে তিনি বলেন, আমাদের সার্ভার মনিটরিং টিম রয়েছে। তারা সার্বক্ষণিক কাজ করছে। অনলাইনে কেনাকাটাসহ বিভিন্ন ধরনের অপরাধের বিরুদ্ধে আমাদের নজরদারি আছে। তবে যারা অনলাইনে কেনাকাটা করবেন তারা সর্তকতার সাথে করার জন্য অনুরোধ করেন তিনি।

রাজধানী থেকে যারা বাড়িতে গেছেন তাদের বাসা-বাড়ি ও মার্কেটগুলোতেও নিরাপত্তার জোরদার করা হয়েছে জানিয়ে তিনি বলেন, বিভিন্ন ইউনিটের কন্ট্রোল রুমের মাধ্যমে সারা দেশের আইনশৃঙ্খলা ও অপরাধ মনিটরিং করা হচ্ছে।

কোনো ধরনের নাশকতার আশঙ্কা নেই জানিয়ে র‍্যাবের ওই কর্মকর্তা বলেন, যে কোনো ধরনের নাশকতা রোধে আমরা প্রস্তুত রয়েছি। সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে কোনো ধরনের উস্কানিমূলক কর্মকাণ্ড যাতে না করা সেই বিষয়টি নিয়ে সাইবার টিম কাজ করছে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner