1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

ফারদিনের বান্ধবী বুশরা কারাগারে

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২২, ০৭:১৪ পিএম ফারদিনের বান্ধবী বুশরা কারাগারে

ঢাকাঃ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশ হত্যা মামলায় তার বান্ধবী বুশরাকে কারাগারে পাঠানো হয়েছে। বুধবার(১৬নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আতাউল্লাহ তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিকেলে পাঁচ দিনের রিমান্ড শেষে বুশরাকে আদালতে হাজির করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক মজিবুর রহমান তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন। অন্যদিকে বুশরার পক্ষে তার আইনজীবী জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত জামিনের আবেদন নামঞ্জুর করেন।

গত ১০ নভেম্বর বুশরাকে পাঁচ দিনের রিমান্ডে নেওয়া হয়। এর আগে ‘হত্যা করে লাশ গুম’ করার অভিযোগে ৯ নভেম্বর সকালে রাজধানীর রামপুরা এলাকার একটি বাসা থেকে তাকে আটক করা হয়। ফারদিন নিহত হওয়ার পর থেকেই বুশরা পুলিশের নজরদারিতে ছিলেন। তাকে কয়েকবার জিজ্ঞাসাবাদে করা হয়।

বুয়েট শিক্ষার্থী ফারদিন গত ৫ নভেম্বর থেকে নিখোঁজ ছিলেন। ওই দিনই রাজধানীর রামপুরা থানায় এ বিষয়ে সাধারণ ডায়েরি (জিডি) করেন তার বাবা কাজী নূর উদ্দিন। নিখোঁজের দুদিন পর গত ৭ নভেম্বর সন্ধ্যা ৬টার দিকে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে ফারদিন নূর পরশের মরদেহ উদ্ধার করে নৌ-পুলিশ।

এ ঘটনায় বুশরাসহ অজ্ঞাতদের বিরুদ্ধে ‘হত্যা করে লাশ গুম’ করার অভিযোগে মামলা দায়ের করা হয়। রামপুরা থানায় নিহত ফারদিনের বাবা নূর উদ্দিন রানা বাদী হয়ে এ মামলা করেন।

ফারদিনের মরদেহ উদ্ধারের ঘটনায় এরই মধ্যে বুশরা ও শীর্ষ সংশপ্ত নামে তার দুই বন্ধুকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। বুশরা একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

পুলিশ প্রতিবেদনে যা বলা হয়েছে

বুশরা জামিন পেলে মামলার তদন্ত কার্যক্রম ব্যাহত হওয়ার সম্ভাবনা রয়েছে। এ কারণে মামলা তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখা প্রয়োজন। তদন্ত কর্মকর্তা ডিবি পরিদর্শক মজিবুর রহমান রিমান্ড প্রতিবেদনে এ কথা উল্লেখ করেছেন।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, বুশরাকে জিজ্ঞাসাবাদে যেসব তথ্য পাওয়া গেছে তা যাচাই-বাছাই করা হচ্ছে।

এসএস

Small Banner