1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

প্রস্তুত হচ্ছে মঞ্চ, ৬ লাখ নেতাকর্মী জমায়েতের অপেক্ষায় আ.লীগ

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ২৭, ২০২৩, ০৯:২৯ পিএম প্রস্তুত হচ্ছে মঞ্চ, ৬ লাখ নেতাকর্মী জমায়েতের অপেক্ষায় আ.লীগ
ফাইল ছবি

ঢাকাঃ ভ্রাতৃপ্রতিম ও সহযোগী তিন সংগঠনের সমাবেশকে কেন্দ্র করে ঢাকায় পাঁচ থেকে ছয় লাখ নেতাকর্মী জমায়েতের প্রত্যাশা করছে আওয়ামী লীগ। এ লক্ষ্যে শর্তসাপেক্ষে সমাবেশের অনুমতি পাওয়ার পর ইতোমধ্যেই মঞ্চ প্রস্তুতে মনোযোগ ক্ষমতাসীনদের। রাতের মধ্যেই যা পুরোপুরি প্রস্তুত হতে চলেছে। সবশেষ আগামীকাল দলে দলে তিন সংগঠন থেকে নেতাকর্মীরা শান্তি ও উন্নয়ন সমাবেশে যোগ দেবেন- এমনটাই প্রত্যাশা আওয়ামী লীগের।

শুক্রবার (২৮ জুলাই) বিকেল ৩টায় বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে শান্তি ও উন্নয়ন সমাবেশ করবে বাংলাদেশ আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ ছাড়াও দুই সহযোগী সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগ ও বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

তিন সংগঠনের ব্যানারে অনুষ্ঠেয় এই সমাবেশে অতিথি হবেন কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতারা। আর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ফলে সবমিলিয়ে সমাবেশ আয়োজনের প্রস্তুতিতে কোনো কমতি রাখতে চান না সংশ্লিষ্টরা।

বৃহস্পতিবার (২৭ জুলাই) সন্ধ্যা নাগাদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে মঞ্চ প্রস্তুতের কাজ প্রায় ৮০ শতাংশ শেষ হয়েছে। সবমিলিয়ে রাত ১০টা নাগাদ পুরো মঞ্চ প্রস্তুত হবে বলে জানিয়েছেন দায়িত্বে নিয়োজিত বাংলাদেশ আওয়ামী যুবলীগের নেতাকর্মীরা। সংগঠনটির দাবি- শুক্রবার বিকেলের এই সমাবেশে অন্তত পাঁচ থেকে ছয় লাখ নেতাকর্মীকে সমবেত করতে চান তারা।

এদিকে, যুবলীগ সূত্র জানিয়েছে- তিন সংগঠনের বিভিন্ন সাংগঠনিক থানা, ওয়ার্ড ও ইউনিট থেকে কমপক্ষে পাঁচ লাখ নেতাকর্মী শান্তি ও উন্নয়ন সমাবেশে যোগ দেবেন। এ লক্ষ্যে এরই মধ্যে তারা সব প্রস্তুতিও শেষ করেছেন।

একই তথ্য জানিয়েছে সমাবেশের অংশীদার বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। সংগঠনটির সহ-সভাপতি কাজী মোয়াজ্জেম হোসেন জানিয়েছেন, শুধুমাত্র স্বেচ্ছাসেবক লীগের আড়াই থেকে তিন লাখ নেতাকর্মী এই সমাবেশে যোগ দেবেন। সেই সঙ্গে ছাত্রলীগ ও যুবলীগ মিলে আরও অন্তত তিন লাখের বেশি নেতাকর্মীর সমাগম হবে বায়তুল মোকাররমের দক্ষিণ ফটকে। সবমিলিয়ে প্রায় ছয় লাখের বেশি নেতাকর্মীর অংশগ্রহণ প্রত্যাশা করছেন স্বেচ্ছাসেবক লীগের এই সহ-সভাপতি।

তিনি বলেন, ‘আমাদের মঞ্চ তৈরি হচ্ছে। রাতেই তৈরি হয়ে যাবে। সমাবেশকে সামনে রেখে সকল ধরণের প্রস্তুতি আমরা শেষ করেছি। পাঁচ থেকে ছয় লাখ নেতাকর্মীর সমাগম এখানে হতে যাচ্ছে।’

এ বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ ছাত্রলীগের দফতর সম্পাদক মেফতাহুল ইসলাম পান্থ বলেন, ঢাকা বিভাগের বিভিন্ন ইউনিট থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা এই সমাবেশে যোগ দেবেন। সমাবেশে শুধু দুই লাখের বেশি ছাত্রলীগ নেতাকর্মীর অংশগ্রহণ হতে পারে বলেও জানিয়েছেন তিনি।

 

এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner