1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

সরকার লাগামহীন ও বেপরোয়া হয়ে উঠেছে: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: এপ্রিল ২, ২০২৩, ০১:১৬ এএম সরকার লাগামহীন ও বেপরোয়া হয়ে উঠেছে: মির্জা ফখরুল

সরকার বিএনপিসহ বিরোধী দলের শান্তিপূর্ণ কর্মসূচির ওপর হামলা, গ্রেফতার আর ভাংচুর চালাতে লাগামহীন ও বেপরোয়া হয়ে উঠেছে। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এমন মন্তব্য করেছেন। তিনি বলেন, দেশে গণতন্ত্র নিরুদ্দেশ বলেই এখানে মানবতা ও সভ্যতার চিহ্ন ক্রমাগতভাবে মুছে যাচ্ছে। দেশে এখন আদিম অরণ্যের আইন চলছে। বিকৃত দুঃশাসনে জনজীবনে ভয় ও আতঙ্কের পরিবেশ বিরাজমান। দুঃশাসনের শৃঙ্খলভঙ্গের দাবিতে ঐক্যবদ্ধ জনগণের ওপর সরকার পুলিশী শক্তিকে যথেচ্ছভাবে ব্যবহার করছে। 

শনিবার (১ এপ্রিল) এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “গণতন্ত্রকে মাটিচাপা দেওয়ার পর দেশকে একদলীয় দুঃশাসনের চরম অন্ধকারে নিপতিত করতে বর্তমান সরকার বিএনপিসহ বিরোধী দলের শান্তিপূর্ণ কর্মসূচির ওপর হামলা, গ্রেফতার ও ভাংচুর চালাতে লাগামহীন ও বেপরোয়া হয়ে উঠেছে। দুঃশাসনের প্রকোপ ক্রমেই বিপজ্জনক রূপ ধারণ করছে। সরকার আইনের সীমানার মধ্যে না থেকে চরম সীমালঙ্ঘন করে যাচ্ছে।

তিনি বলেন, গণতান্ত্রিক অধিকারগুলোকে পদদলিত করতে নিষ্ঠুর দমননীতি অবলম্বন করছে তারা। এই অগণতান্ত্রিক সরকার গণতন্ত্রের বিধি-বিধান ও নিয়ম-নীতি তোয়াক্কা করে না বলেই বিএনপিসহ দেশের বিরোধী রাজনৈতিক দলগুলোর যেকোন শান্তিপূর্ণ সভা-সমাবেশসহ মত প্রকাশে নগ্নভাবে বাধা প্রদান করছে।

বিএনপি মহাসচিব বলেন, রাজশাহী জেলা বিএনপি’র আহবায়ক ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু সাঈদ চাঁদ, পবা উপজেলা বিএনপি’র সদস্য সচিব মোজাফফর হোসেন, চারঘাট উপজেলার ভায়ালক্ষীপুর ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক কামরুজ্জামান মৃধাসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের সাতজন নেতাকর্মীকে গ্রেফতার এবং ব্যাপক লাঠিচার্জ করা হয়েছে। এটার উদ্দেশ্য ছিল অসংখ্য নেতাকর্মীকে আহত করা এবং আজকের অবস্থান কর্মসূচি পণ্ড করা।

তার মতে, বিএনপি আয়োজিত বিভিন্ন কর্মসূচিতে ছাত্রলীগের হামলা, পুলিশী বাধা, কোনো কারণ ছাড়াই ফাঁকা গুলিবর্ষণ এবং নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দায়েরের চেষ্টা করা হচ্ছে। এটা আওয়ামী সরকারের চলমান নির্যাতন-নিপীড়নের ধারাবাহিক চিত্র।

ফখরুল বলেন, গণতন্ত্র নিরুদ্দেশ বলেই দেশে মানবতা, সভ্যতার চিহ্নও ক্রমাগতভাবে মুছে যাচ্ছে। দেশে এখন চলছে আদিম অরণ্যের আইন। বিকৃত দুঃশাসনে জনজীবনে ভয় ও আতঙ্কের পরিবেশ বিরাজমান। দুঃশাসনের শৃঙ্খলভঙ্গের দাবিতে ঐক্যবদ্ধ জনগণের ওপর সরকার পুলিশী শক্তিকে যথেচ্ছভাবে ব্যবহার করছে। এই কারণেই রাষ্ট্র ও সমাজে বিরাজমান রয়েছে চরম অস্থিরতা ও নৈরাজ্যকর পরিবেশ। সরকারী মদদে আইন প্রয়োগকারী সংস্থাগুলো এখন আইনানুযায়ী কাজ করতে পারছে না। মনে হয় তারা বিরোধী দল দমনে ফ্রি লাইসেন্স পেয়ে গেছে। দেশে ভীতি ও শঙ্কা বিদ্যমান রাখার একমাত্র উদ্দেশ্যই হলো-সরকারের অবৈধ ও স্বেচ্ছাচারী শাসন নিয়ে কেউ যেন মাথা উঁচু করে কথা বলতে সাহস না পায়।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner