1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

মাগুরায় ৫০টি হিন্দু পরিবারকে ধর্মান্তরিত হওয়ার চিঠি: গণকমিটির বিক্ষোভ

মোখলেছুর রহমান, মাগুরা প্রতিনিধি প্রকাশিত: মার্চ ২২, ২০২১, ১২:৩০ পিএম মাগুরায় ৫০টি হিন্দু পরিবারকে ধর্মান্তরিত হওয়ার চিঠি: গণকমিটির বিক্ষোভ
ছবি: আগামী নিউজ

মাগুরাঃ সাম্প্রদায়িকতার বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তোলা ও মাগুরা জেলার শ্রীপুরে ৫০টি হিন্দু পরিবারকে ধর্মান্তরিত হওয়ার উস্কানিমূলক চিঠি প্রদানকারী জড়িত সকলের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

গণকমিটি মাগুরা জেলার উদ্যোগে আজ সোমবার সকাল ১১টায় মাগুরা জেলা প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয় ।

সমাবেশ থেকে সুনামগঞ্জের শাল্লার নোয়াগাঁও গ্রামে হিন্দু সম্প্রদায়ের ওপর হামলায় জড়িত ও মদদদাতাদের দৃষ্টান্তমূলক শাস্তি, ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের জন্য ক্ষতিপূরণ ও মাগুরায় ধর্মান্তরিত হওয়ার উস্কানিমূলক চিঠি প্রদানকারীদের শাস্তির দাবি জানানো হয় ।

বক্তাগণ বলেন, হিন্দু পল্লিতে সাম্প্রদায়িক হামলায় আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীদের জড়িত থাকার প্রমাণ পাওয়া যাচ্ছে। সরকার কোনোভাবেই এই হামলার দায় এড়াতে পারে না। এর দায় সরকারকেই নিতে হবে ।

নেতৃবৃন্দ বলেন, সরকারের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে সাম্প্রদায়িক শক্তি এখন বিষাক্ত ফণা তুলেছে। একের পর এক সাম্প্রদায়িক হামলা হচ্ছে। অথচ সরকার প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে না। হামলা হতে পারে আঁচ করে শাল্লার গ্রামবাসী পুলিশকে জানালেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

তারা বলেন, রাষ্ট্রীয় মদদপুষ্ট সাম্প্রদায়িক শক্তির আস্ম্ফালনে দেশের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এসে হুমকির মুখে পড়েছে। এর আগে রামু, নাসিরনগরসহ বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক হামলার যত ঘটনা ঘটেছে, তার কোনোটির সুষ্ঠু তদন্ত ও বিচার হয়নি। এ কারণে শাল্লায় হামলার পুনরাবৃত্তি ঘটেছে। সরকার সাম্প্রদায়িক শক্তিকে রক্ষা করছে বলেই এসব হামলার বিচার হচ্ছে না। সাম্প্রদায়িক হামলায় আওয়ামী লীগের নেতাকর্মীরা অংশ নিচ্ছে।

ভারতের প্রধানমন্ত্রীকে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর রাষ্ট্রীয় আয়োজনে অতিথি করার সমালোচনা করে বাম নেতারা বলেন, উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী আরএসএসের ভাবাদর্শ লালনকারী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর আসন্ন। হেফাজতসহ এ দেশের সাম্প্রদায়িক শক্তিকে তোষণ করে এবং ভারতের সাম্প্রদায়িক ফ্যাসিস্ট শক্তির প্রতি আনুগত্য প্রদর্শন করে সরকার বিনা ভোটে ক্ষমতায় থাকার চিরস্থায়ী বন্দোবস্ত করতে চায়। মুক্তিযুদ্ধের বাংলায় হেফাজত ও আরএসএসের মতো সাম্প্রদায়িক শক্তির ঠাঁই হবে না।

সমাবেশে সভাপতিত্ব করেন গণকমিটির আহ্বায়ক এটিএম মহব্বত আলী ( বাংলাদেশ জাসদ মাগুরা জেলা শাখার সভাপতি)। সমাবেশ পরিচালনা করেন যুগ্ম সদস্য সচিব প্রকৌশলী শম্পা বসু (বাসদ কেন্দ্রীয় পাঠচক্র ফোরামের সদস্য)।

আগামীনিউজ/সোহেল 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner