1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

সুপ্ত প্রতিভা বিকাশে বিশেষ উদ্যেগ কিছু সৌখিন মানুষের

নিউজ ডেস্ক প্রকাশিত: জুলাই ১, ২০২০, ০৮:৩৬ এএম সুপ্ত প্রতিভা বিকাশে বিশেষ উদ্যেগ কিছু সৌখিন মানুষের
ফাইল ছবি

স্কুলজীবনের ইংরেজি পাঠ্যসূচিতে  খুবই পরিচিত একটি প্যারাগ্রাফ ছিল 'মাই হবি'। এছাড়া বাংলাতেও 'প্রিয় শখ' সম্পর্কে রচনা লিখতে হতো। একেকজন সেখানে একেক রকম শখের কথা বর্ণনা দিতাম। আমাদের কারো প্রিয় শখ ছিল বই পড়া, কারো বাগান করা, কারো বা আবার ডাকটিকিট সংগ্রহ করা। এমন হরেক রকম শখের বিবরণে ভরে উঠত আমাদের পরীক্ষার খাতা।

কিন্তু ছেলেবেলায় পরীক্ষার খাতায় ডাক্তার বা ইঞ্জিনিয়ার হওয়াকে জীবনের উদ্দেশ্য লেখা অনেকেরই যেমন শেষ পর্যন্ত ডাক্তার বা ইঞ্জিনিয়ার হয়ে ওঠা হয় না, তেমনই পরীক্ষার খাতায় লেখা শখের বেশিরভাগই আমাদের বাস্তব জীবনের প্রকৃত শখে পরিণত হয় না। তাছাড়া শৈশব, কৈশোর এমনকি তারুণ্যেও অনেকে নানা শখের চর্চা চালিয়ে গেলেও, কর্মজীবনে প্রবেশের পর অধিকাংশের জীবন থেকেই হারিয়ে যায় শখগুলো। ন'টা-পাঁচটা কাজের চাপেই জীবন যেখানে ওষ্ঠাগত, সেখানে শখের পেছনে সময় দেয়াকে খানিকটা বিলাসিতাই যেন মনে হয়।

তবে এই যান্ত্রিক জীবনে আমার আমিকে খুশি করা বা বিনোদন দেওয়ার একটাই মাধ্যম হলো "শখ" সৌখিন সেইসব মানুষদের নিয়েই আমাদের এই প্লাটফর্ম "Hobbyist Society Of Bangladesh" শখের কোন শেষ নেই কোন ধরা বাধা নিয়মও নেই ঠিক তেমনি মানুষের শখ নির্দিষ্ট কিছুর মধ্যেই সীমাবদ্ধ থাকেনা প্রতিনিয়ত তা বাড়তেই থাকে। শখকে যদি আপনি একটি রোগ হিসেবে চিন্তা করেন তবে তা কিন্তু ছোঁয়াচে রোগ অর্থাৎ মানুষ থেকে মানুষে ছড়ায় আজ আমার কোন শখ আমার দেখাদেখি কাল তা অন্য কারো শখে পরিণত হতে পারে। আমরাও চাই শখের ব্যাপক প্রসার ঘটুক প্রত্যেকটা মানুষের জীবনেই কিছু না কিছু শখ থাকা উচিত যেটা তার মনকে আনন্দ দেয় অবসরে সময় কাটাতে সাহায্য। 

সকল শখ নিয়ে মুক্ত আলোচনার জন্যই এই গ্রুপ, আপনার শখ বা হবি যাই হোক না কেন তা নিয়ে এখানে লেখা-লেখি করুন পোস্ট করুন শেয়ার করুন আপনার অনুভূতি আপনার সৌখিন জিনিস গুলো অন্যদের সাথে শেয়ার করুন যাতে অন্যরাও আপনার এই রোগে আক্রান্ত হয়ে যায় আমরা চাই শখের এই পোকা সকল মানুষের মধ্যে ঢুকিয়ে দিতে।

আর আপনার জীবনে যদি এখনো কোনো শখ না থাকে, এবং আপনি সন্ধানে থাকেন এমন কোনো শখের, যা আপনার জীবনকে উপভোগ্য করার পাশাপাশি উন্নতও করবে তবে ঘুরতে থাকুন আমাদের এই গ্রুপে নিঃসন্দেহে এ রোগ আপনাকে ধরা দিবেই।

আগামীনিউজ/জেএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner