1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

জড় বলে কিছু নেই

ড. নিম হাকিম প্রকাশিত: অক্টোবর ৩, ২০১৯, ১১:৩৫ এএম জড় বলে কিছু নেই

পৃথিবী নামক গ্রহের সকল কিছুরই জীবন আছে।আমরা যাকে জড় বলে মনে করছি তাদেরও জীবন আছে। তাদের নিজস্ব একটি জগৎ আছে।মাটি যদি জড় হয়ে থাকে তাহলে তা থেকে জীবনের উৎপত্তি হয় কী করে?পারমানবিক বোমার তেজস্ক্রিয়তায় সবকিছু ধ্বংস হয়ে যায়।এমনকি সেখানে আমরা যাকে জীবন বলে জানি, তার কোনো কিছুই টিকে থাকে না।টিকে থাকতে পারে না।কারণ সেখানে অদৃশ্য এক শক্তি বিরাজ করে।যা জীবন ধ্বংসের জন্য যথেষ্ট। অর্থাৎ সেখানেও ধ্বংসাত্মক শক্তি বিরাজমান। আমাদের দৃষ্টিতে জড় পদার্থের কোনো শক্তি নেই।তাহলে পরমাণু শক্তি কীভাবে এতো ধ্বংসাত্মক কাজ করে?

 

মূল কথা হলো শুধু পৃথিবী নয় সমস্ত বিশ্ব বিশ্ব-ব্রহ্মাণ্ডের সবকিছুর মধ্যেই এক মহাশক্তি লুকিয়ে আছে।ভিন্ন ভিন্নরূপে সমন্বিতভাবে তার কার্যধারাই সমগ্র প্রকৃতিকে পরিচালিত করে। একমাত্র মানুষ ছাড়া অন্য কোনো জীব বা প্রাণি সেই মহাশক্তি অর্জন করতে পারে না। কিছু মানুষ সেই মহাশক্তির সামান্যতম অর্জন করে ধন্য হয়। এই মহাশক্তির কোনো স্রষ্টা নেই, তা নিজেই সৃষ্টি হয়েছে এবং তা ধ্বংস করারও কেউ নেই। বরং সে মহাশক্তির প্রভাবে প্রকৃতির সব কিছুর সৃষ্টি এবং তার প্রভাবেই তা পুনরায় ধ্বংস হবে এবং পুনরায় তা সৃষ্টি হবে।এভাবে চলবে অনাদিকাল। 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner