1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

বাড়িতে করোনা বয়ে আনতে পারে জুতা

নিউজ ডেস্ক প্রকাশিত: জুন ২৬, ২০২০, ১১:৫০ পিএম বাড়িতে করোনা বয়ে আনতে পারে জুতা
ফাইল ছবি

চারিদিকে করোনার ভয়ঙ্কর রূপ। নিয়মিত হাত ধুচ্ছেন, মাস্ক পরছেন, সামাজিক দূরত্ব মানছেন। কিন্তু জানেন কি বাড়িতে করোনা বয়ে নিয়ে আসতে পারে জুতোও!

চলুন জেনে নেই এই সমস্যার সমাধান: 
১. প্রথমেই আপনার বাড়িতে পরার জুতো ও বাইরে থেকে পরে আসা জুতোকে আলাদা রাখুন। বাইরে থেকে পরে আসা জুতো একেবারেই বাড়ির মধ্যে ঢোকাবেন না। এর দরুন আপনার বাড়ি করোনা থেকে দূরে থাকবে।

২. জুতো খালি হাত দিয়ে খুলবেন না। গ্লাভস পরে তারপর আপনার জুতোর ফিতে বা জুতো স্পর্শ করুন। তারপর ভালো করে হাত ধুয়ে নিন অথবা জীবাণুনাশকের ব্যবহার করুন।

৩. জুতোর তলার দিকে বাড়তি নজর দিন। জুতোর তলার দিকই বেশি সংস্পর্শে আসে। তাই ভালো করে জুতোর তলার দিক পরিষ্কার করুন। বাড়িতে ঢুকেই আগে জীবাণুনাশক দিয়ে জুতো পরিষ্কার করুন। কিংবা আরও ভালোভাবে জীবাণুনাশক ওয়াইপ ব্যবহার করুন। জুতো পরিষ্কারের সময়  অবশ্যই গ্লাভস ব্যবহার করুন। পরিষ্কার করা হয়ে গেলে আগে ভালোভাবে হাত পা ধুয়ে নেবেন।

৪.জীবাণুনাশক স্প্রে ব্যবহার করতে চাইলে জুতোকে ভালোভাবে শুকোতে দিন। ভেজা অবস্থায় জীবাণুনাশক স্প্রে দেবেন না।

জুতো পরতেই হবে। কিন্তু বাড়িতে যাতে জুতোর মাধ্যমে করোনা প্রবেশ করতে না পারে সেদিকেও কড়া নজর রাখতে হবে। তাই এই ছোট্ট কয়েকটি পদ্ধতি মেনে চললেই জুতোর করোনা সমস্যা থেকে আপনার রেহাই।

আগামীনিউজ/জেএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner