August
  1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

মাদক মামলায় স্বামী-স্ত্রীর যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ২৯, ২০২২, ০২:৪৩ পিএম মাদক মামলায় স্বামী-স্ত্রীর যাবজ্জীবন

ঢাকাঃ রাজধানীর মিরপুর মডেল থানায় দায়ের করা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় আসামি সম্রাট উজ্জ্বল ওরফে উত্তম সাহা এবং তার স্ত্রী মিসেস রত্মা ওরফে মোছা. রত্মাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন ট্রাইব্যুনাল।

বুধবার (২৯ জুন) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৩ এর বিচারক মনির কামাল এ রায় ঘোষণা করেন।

রায়ে তারা ছাড়াও রিপন নামে এক ব্যক্তিকে ৬ বছর কারাদণ্ড, ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন তিনি।

রাষ্ট্রপক্ষের আইনজীবী স্পেশাল পাবলিক প্রসিকিউটর মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

রায়ের আদেশে আসামিদের যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি তাদের ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও তিন মাস বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া আরেক ধারায় রত্মা ও উজ্জ্বলকে ১০ বছর কারাদণ্ড, ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে তাদের আরও তিন মাস কারাভোগ করতে হবে। উভয় ধারার সাজা একত্রে চলবে। সেক্ষেত্রে তাদের সর্বোচ্চ সাজা যাবজ্জীবন কারাদণ্ড ভোগ করতে হবে বলে।

এ মামলার তিন আসামিই পলাতক। এজন্য আদালত তাদের অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণা শেষে আদালত তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৭ সালের ২৩ জুলাই বিকালে মাদকবিরোধী অভিযানে মিরপুর থানা এলাকায় বেগম রোকেয়া স্মরণীর অনামিকা কনকর্ড টাওয়ারের সামনে থেকে চারশ’ পিস ইয়াবাসহ রিপনকে আটক করে ডিবি পুলিশ। তার দেওয়া তথ্য মতে, উজ্জ্বলের বাসায় অভিযান চালায় ডিবি পুলিশ। অভিযানে ১৯ হাজার ৬০০ পিস ইয়াবা এবং ৩০০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। উজ্জ্বলের স্ত্রী রত্মাকে আটক করে ডিবি পুলিশ।

এ ঘটনায় মিরপুর জোনাল টিমের উপপরিদর্শক (নিরস্ত্র) রফিকুজ্জামান মিঞা ওই দিন মামলা করেন। মামলাটি তদন্ত করে ওই বছরেই ১ অক্টোবর ৩ জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করেন মিরপুর জোনাল টিমের পুলিশ পরিদর্শক মীর রেজাউল ইসলাম।

এমবুইউ

Small Banner