1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

পাকিস্তানে পুলিশ ভ্যানে বোমা হামলায় নিহত ৯, আহত ১৩

আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: মার্চ ৬, ২০২৩, ০১:৩৮ পিএম পাকিস্তানে পুলিশ ভ্যানে বোমা হামলায় নিহত ৯, আহত ১৩

ঢাকাঃ পাকিস্তানে বেলুচিস্তান কনস্ট্যাবুলারির (বিসি) একটি পুলিশ ভ্যানে ভয়াবহ বোমা হামলায় অন্তত ৯ জন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও ১৩ জন।

ডনের এক খবরে বলা হয়েছে, বেলুচিস্তানের বোলানে সিবি ও কাচির কাছাকাছি কামব্রি সেতু এলাকায় সোমবার এই বিস্ফোরণ ঘটে।

করাচির জ্যেষ্ঠ পুলিশ সুপার (এসএসপি) মাহমুদ নোতজাই এমন তথ্য জানান। পুলিশের এই কর্মকর্তা জানান, প্রাথমিকভাবে বিস্ফোরণটি একটি আত্মঘাতী হামলার ফলে ঘটেছে বলে মনে করা হচ্ছে। তবে হামলার প্রকৃত ধরন তদন্তের পর জানা যাবে।

এসএসপি নোতজাই বলেন, আহত ব্যক্তিদের নিকটবর্তী হাসপাতালে স্থানান্তরিত করা হচ্ছে। বোমা নিষ্ক্রিয়কারী স্কোয়াড এবং নিরাপত্তা কর্মীরা ঘটনাস্থলে পৌঁছেছে। এলাকাটি ঘিরে রাখা হয়েছে এবং তল্লাশি অভিযান চলছে।

বেলুচিস্তান কনস্ট্যাবুলারি (বিসি) হল প্রাদেশিক পুলিশ বাহিনীর একটি বিভাগ যেটি গুরুত্বপূর্ণ ইভেন্টে এবং কারাগারসহ সংবেদনশীল এলাকায় নিরাপত্তা প্রদান করে।

এখন পর্যন্ত কেউ হামলার দায় স্বীকার করেনি।

কেপি এবং আফগানিস্তানের সীমান্তবর্তী এলাকায় হামলার সময় এই বিস্ফোরণ ঘটে। গত বছরের নভেম্বরে নিষিদ্ধ ঘোষিত তেহরিক-ই-তালেবান পাকিস্তানের (টিটিপি) সঙ্গে আলোচনা ভেঙ্গে যাওয়ার পর থেকে আক্রমণ তীব্র হয়েছে। এছাড়া বেলুচিস্তানে বিদ্রোহীরাও তাদের সহিংস কার্যক্রম বাড়িয়েছে।

বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী মীর আব্দুল কুদুস বিজেঞ্জো হামলার নিন্দা এবং শোক প্রকাশ করেছেন। তিনি বলেন,  সন্ত্রাসবাদী ও কাপুরুষোচিত কর্মের মাধ্যমে তারা দুষ্ট উদ্দেশ্য বাস্তবায়ন করতে চায়। এটি বেলুচিস্তানকে অনুন্নত রাখার ষড়যন্ত্র।

মুখ্যমন্ত্রী এক বিবৃতিতে প্রতিশ্রুতি দিয়ে বলেছেন, 'জনগণের সমর্থনে এই ধরনের সমস্ত ষড়যন্ত্র ব্যর্থ করা হবে।'

বিজেঞ্জো নিহতদের জাতীয় বীর বলে আখ্যা দেন। তিনি প্রতিশ্রুতি দেন, শহীদদের আত্মত্যাগ বৃথা যাবে না।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner