1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

বিশ্বে করোনায় আরও ১৩০৪ মৃত্যু, শনাক্ত ৪ লাখ ৬৬ হাজার

আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২২, ১০:৪৮ এএম বিশ্বে করোনায় আরও ১৩০৪ মৃত্যু, শনাক্ত ৪ লাখ ৬৬ হাজার

ঢাকাঃ বিশ্বজুড়ে করোনাভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ৩০৪  জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ৪ লাখ ৬৬ হাজার ৬৪৪ জনের করোনা রোগী শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন ৩ লাখ ৪১ হাজারের বেশি মানুষ।

শুক্রবার (৯ ডিসেম্বর) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৬ লাখ ৫৪ হাজার ১৬৫ জনের। আর মোট শনাক্ত হয়েছে ৬৫ কোটি ২০ লাখ ৮৭ হাজার ৯২৫ জনের। মোট সুস্থ হয়েছেন ৬২ কোটি ৮১ লাখ ৪২ হাজার জন।

এদিকে জাপানে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১ লাখ ৩৩ হাজার ৬৫ জন এবং মারা গেছেন ২৪৩ জন। করোনা মহামারির শুরু থেকে পূর্ব এশিয়ার এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ৫৬ লাখ ৮৭ হাজার ৭৯৮ জন সংক্রমিত হয়েছেন এবং ৫০ হাজার ৮১৯ জন মারা গেছেন।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৩৭ হাজার ৬৮৯ জন এবং মারা গেছেন ২৯৪ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ১২ লাখ ১৩ হাজার ৬৩৮ জন শনাক্ত এবং ১১ লাখ ৯ হাজার ৩৯৪ জন মারা গেছেন।

একদিনে ফ্রান্সে সংক্রমিত হয়েছেন ৭১ হাজার ৫৯৭ জন এবং মারা গেছেন ৬২ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৮৩ লাখ ৩১ হাজার ৪৩০ জন এবং মারা গেছেন ১ লাখ ৫৯ হাজার ৫১৭ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ৭ হাজার ৪৩০ জন এবং মারা গেছেন ৫৪ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ১৬ লাখ ৪৩ হাজার ১৯৪ জন এবং মারা গেছেন ৩ লাখ ৯২ হাজার ৪৫৪ জনের।

তাইওয়ানে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ১৫ হাজার ২৮৩ জন এবং মারা গেছেন ৩৭ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৮৪ লাখ ২৭ হাজার ৪৭৩ জন এবং মৃত্যু হয়েছে ১৪ হাজার ৫৮৫ জনের।

শনাক্তের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৩৩ হাজার ৪৩৩ জন এবং মারা গেছেন ১০৪ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৫৫ লাখ ৬৩ হাজার ৪৪ জন এবং মারা গেছেন ৬ লাখ ৯০ হাজার ৭৩৯ জন।

দক্ষিণ আফ্রিকায় গত একদিনে সংক্রমিত হয়েছেন ৮৭৯ জন এবং মারা গেছেন ৮৬ জন। দেশটি এ পর্যন্ত মোট সংক্রমণ ৪০ লাখ ৪৪ হাজার ৪২২ জন এবং মারা গেছেন এক লাখ ২ হাজার ৫৫০ জন।

দক্ষিণ কোরিয়ায় গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৬৫ হাজার ২৫৩ জন এবং মারা গেছেন ৬১ জন, ইন্দোনেশিয়ায় সংক্রমিত ২ হাজার ৯৭৭ জন এবং মারা গেছেন ২৭ জন, ফিলিপাইনে সংক্রমিত ১ হাজার ৪৮৩ জন এবং মারা গেছেন ২৬ জন, মেক্সিকোতে সংক্রমিত ৩ হাজার ৯৬৬ জন এবং মারা গেছেন ৩১ জন, কলম্বিয়ায় সংক্রমিত ৫ হাজার ৩৩৬ জন এবং মারা গেছেন ৩২ জন, চিলিতে সংক্রমিত ৪ হাজার ২৩০ জন এবং মারা গেছেন ৫৪ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। এরপর ভাইরাসটি ছড়িয়ে পড়ে বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে। ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

বুইউ

Small Banner