1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

বিশ্বে করোনায় আরও ১০৭৯ মৃত্যু, শনাক্ত ৪ লাখ ১৮ হাজার

আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১, ২০২২, ০৯:৪৪ এএম বিশ্বে করোনায় আরও ১০৭৯ মৃত্যু, শনাক্ত ৪ লাখ ১৮ হাজার
সংগৃহীত ছবি

ঢাকাঃ বিশ্বজুড়ে করোনাভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ৭৯ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ৪ লাখ ১৮ হাজার ৫৫৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন ৪ লাখ ৪৬ হাজারের বেশি মানুষ।

শনিবার (১ অক্টোবর) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৪৯ হাজার ১৫৩ জনের। আর মোট শনাক্ত হয়েছে ৬২ কোটি ২৯ লাখ ১৭৪ জনের। মোট সুস্থ হয়েছেন ৬০ কোটি ২৬ লাখ ৭ হাজার ৬৯৯ জন।

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৭৩ হাজার ৮৫৬ জন এবং মারা গেছেন ১১৬ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট সংক্রমিত ৩ কোটি ৩৩ লাখ ৮৬ হাজার ২২৯ জন এবং মারা গেছেন ১ লাখ ৫০ হাজার ৬৪ জন।

যুক্তরাষ্ট্রে ভাইরাসটিতে একদিনে মারা গেছেন ১৯৭ জন এবং সংক্রমিত হয়েছেন ২৮ হাজার ৪৫৮ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৯ কোটি ৮২ লাখ ৩২ হাজার ৩৫৩ জন এবং মারা গেছেন ১০ লাখ ৮৪ হাজার ৮০৩ জন।

বৈশ্বিক সংক্রমণের দিক থেকে তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৪৮ হাজার ২৬১ জন এবং মারা গেছেন ৩৪ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৫৩ লাখ ৯১ হাজার ২১১ জন এবং মারা গেছেন ১ লাখ ৫৫ হাজার ১১২ জন।

২৪ ঘণ্টায় জাপানে সংক্রমিত হয়েছেন ৩৬ হাজার ৬৪৬ জন এবং মারা গেছেন ১১১ জন। পূর্ব এশিয়ার দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ১২ লাখ ৬৫ হাজার ৮৬২ জন এবং মারা গেছেন ৪৪ হাজার ৭৮৯ জন মারা গেছেন।

রাশিয়ায় একদিনে সংক্রমিত ৩৭ হাজার ২৮৬ জন এবং মারা গেছেন ১০৬ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ৯ লাখ ৮৫ হাজার ৭৫৬ জন এবং মারা গেছেন ৩ লাখ ৮৭ হাজার ২৬৯ জন।

একদিনে ফিলিপাইনে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৪৮৯ জন এবং মারা গেছেন ৩১ জন। এসময়ে দক্ষিণ কোরিয়ায় সংক্রমিত ২৮ হাজার ৪৬৬ জন এবং মারা গেছেন ৪২ জন।

সংক্রমণের দিক থেকে চতুর্থ ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭০ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৮ হাজার ৩৯২ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৪৭ লাখ ১৫ হাজার ১৪৯ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৮৬ হাজার ৯৭ জনের।

গত ২৪ ঘণ্টায় ইতালিতে সংক্রমিত হয়েছেন ৩৪ হাজার ৪৭৫ জন এবং মারা গেছেন ৩৮ জন। করোনা মহামারির শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ২ কোটি ২৪ লাখ ৬৭ হাজার ২৭৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৭৭ হাজার ৯২ জন মারা গেছেন।

তাইওয়ানে একদিনে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ৪৩ হাজার ৫০৫ জন এবং মারা গেছেন ৫০ জন। এসময়ে পোলান্ডে ৩০ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৮৯০ জন এবং চিলিতে ১৩ জনের মৃত্যু এবং সংক্রমিত ৩ হাজার ৯৩০ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। এরপর ভাইরাসটি ছড়িয়ে পড়ে বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে। ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

এমবুইউ

Small Banner