1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

ইন্টারপোলের প্রধান হলেন আমিরাতের জেনারেল

আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২১, ০৯:৫২ এএম ইন্টারপোলের প্রধান হলেন আমিরাতের জেনারেল
ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোলের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন সংযুক্ত আমিরাতের পুলিশ মহাপরিদর্শক আহমেদ নাসের আল রাইসি। ইন্টারপোলের নির্বাহী কমিটির সদস্যদের ভোটে আগামী চার বছরের জন্য তিনি নির্বাচিত হন। 

আন্তর্জাতিক আইনপ্রয়োগকারী সংস্থার সাধারণ বার্ষিক সভা তুরস্কের ইস্তাম্বুলে অনুষ্ঠিত হয়।  সদস্যভুক্ত দেশের পুলিশ প্রধানরা ভোটে অংশগ্রহণ করেন। বৃহস্পতিবার প্রেসিডেন্ট হিসেবে এ পুলিশ কর্মকর্তার নাম ঘোষণা করে গ্লোবাল পুলিশিং বডি।  

ইন্টারপোল জানিয়েছে, তিন দফা ভোট গ্রহণ করা হয়। চূড়ান্ত পর্বে তিনি ৬৮.৯ শতাংশ ভোট পেয়ে নির্বাচিত হন।

মেজর জেনারেল পদমর্যাদার আহমেদ নাসের আল রাইসি সংযুক্ত আরব আমিরাতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন পুলিশ মহাপরিদর্শক পদে কর্মরত রয়েছেন।  

ইন্টারপোলের এ নতুন প্রেসিডেন্টের বিরুদ্ধে সংযুক্ত আবর আমিরাতে মানবাধিকার গোষ্ঠীগুলোকে নির্যাতন ও নিয়ম বর্হিভূতভাবে আটকে জড়িত থাকার অভিযোগ রয়েছে। 

চলতি মাসে জার্মানির তিনজন সংসদ এক যৌথ বিবৃতিতে বলেছেন, ‘রাইসিকে নিয়োগ করা হলে ইন্টারপোলের সুনাম বিনষ্ট হবে।’ কিন্তু সংযুক্ত আরব আমিরাত এই আশঙ্কা নাকচ করে বলেছে, ইউএই বিশ্বের সবচেয়ে নিরাপদ দেশগুলোর একটি এবং সেজন্য তারা গর্বিত। সূত্র: বিবিসি বাংলা

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner