1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

যুক্তরাষ্ট্রে একদিনে করোনা সংক্রমণ ৫৭ হাজারের বেশি

আর্ন্জাতিক নিউজ ডেস্ক প্রকাশিত: জুলাই ৪, ২০২০, ০২:৫৭ পিএম যুক্তরাষ্ট্রে একদিনে করোনা সংক্রমণ ৫৭ হাজারের বেশি

ঢাকা : যুক্তরাষ্ট্রে শুক্রবার একদিনে ৫৭ হাজার ৬৮৩ জন করোনা শনাক্ত হয়েছেন। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যানে, টানা তিনদিন দেশটিতে ৫০ হাজারের বেশি মানুষ আক্রান্ত হচ্ছেন।

শনিবার এ সময় পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৯০ হাজার ৫৮৮ জনে পৌঁছেছে এবং মারা গেছেন ১ লাখ ৩২ হাজার ১০১ জন। সুস্থ হয়েছেন ১২ লাখ ৩৫ হাজার ৪৮৮ জন। করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যায় বিশ্বে যুক্তরাষ্ট্র শীর্ষে।

এখন পর্যন্ত কোনও দেশই দিনরাত প্ররিশ্রম করেও ভ্যাকসিন আবিস্কার করতে পারেনি, সেখানে অর্থনীতি সচল রাখতে করোনা মোকাবিলায় জারি করা লকডাউন শিথিল করেছে দেশটি। 

রয়টার্সের এক সমীক্ষায় বলা হয়েছে, শুক্রবার বিশ্বে মহামারী করোনায় মোট সংক্রমণের সংখ্যা ১ কোটি ১২ লাখ ৩৪৫ জন এবং মৃতের সংখ্যা ৫ লাখ ২৯ হাজার ৩৮৮ জনে দাঁড়িয়েছে।

লাতিন অঞ্চল ব্রাজিলের ১.৫ মিলিয়ন করোনা আক্রান্ত হয়েছেন যা বিশ্বব্যাপী সংক্রমিত লোকের ২৩ শতাংশ এই দেশটির।

এশিয়ার মধ্যে ভারত করোনার নতুন কেন্দ্রস্থল হয়ে দাঁড়িয়েছে, সেখানে সংক্রমণের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ লাখ ৪৯ হাজার ৮৮১ জন এবং মারা গেছেন ১৪ হাজারের বেশি।

চীন, নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়াসহ দেশগুলো প্রাথমিকভাবে করোনা নিয়ন্ত্রণে আনলেও গত মাস থেকে নতুন করে প্রাদুর্ভাবের খবর পাওয়া যাচ্ছে।

গত ডিসেম্বর মাসে চীনের উহান শহর থেকে করোনা ছড়িয়ে পড়ে ইউরোপ, মার্কিন যুক্তরাষ্ট্র এবং পরবর্তীতে রাশিয়ায়। দেশগুলোয় সংক্রমণ ও প্রাণহানির ঘটনা বাড়তে থাকে। বর্তমানের এশিয়ায় মহামরী তাণ্ডব চালিয়ে যাচ্ছে। সূত্র : রয়টার্স, ইয়ন

আগামীনিউজ/এসপি
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner