1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

করোনাভাইরাস প্রতিরোধে অ্যাক্রো মেডিকেল কেয়ারের উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক   প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২০, ০৮:৪২ পিএম করোনাভাইরাস প্রতিরোধে অ্যাক্রো মেডিকেল কেয়ারের উদ্যোগ

সমগ্র বিশ্বের বর্তমান সময়ের সবচেয়ে আলোচিত বিষয়  কোভিড-১৯। প্রতিদিনই গবেষণার মাধ্যমে বের হয়ে আসছে এ সম্পর্কিত বিভিন্ন নতুন নতুন তথ্য।করোনাভাইরাস হচ্ছে আবরণীযুক্ত  Single Stranded RNA পজিটিভ জিনোম বহনকারী ভাইরাস।করোনাভাইরাস মূলত আক্রান্ত ব্যক্তির হাঁচি-কাশির সময় তার নাক ও মুখ দিয়ে যে জলীয় কণা বা ড্রপলেট বাতাসে বের হয়ে আসে তার মাধ্যমে ছড়ায়। ড্রপলেটের এই কণাগুলো আক্রান্ত ব্যক্তির  আশেপাশের জিনিস, আরেকজনের গায়ে, কাপড়ে অথবা মাটিতে এসে পড়ে।


যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল এন্ড প্রিভেনশনের গবেষণায় পাওয়া যায়, কোন সুস্থ ব্যক্তি যদি ভাইরাস লেগে থাকা কোন বস্তু/পৃষ্ঠ স্পর্শ করার পর সেই হাত দিয়ে মুখ, নাক অথবা চোখ স্পর্শ করে তবে তারও আক্রান্ত হওয়ার সম্ভবনা থাকে।


বর্তমান সময়ের প্রেক্ষিতে করোনা মোকাবেলায় বিভিন্ন ধরনের পণ্য নিয়ে কাজ করেছে অ্যাক্রো মেডিকেল কেয়ার লিমিটেড, যার মূল লক্ষ্যই হচ্ছে উন্নত দেশের মত স্বনির্ভরতার সাথে তার প্রতিটি সদস্যের দ্বারপ্রান্তে আধুনিক চিকিৎসা সেবা পৌঁছে দেয়া।যারা বিদেশে থাকেন অথবা কর্ম ব্যস্ততার জন্য নিজের পরিবারের চিকিৎসা সেবা নিয়ে চিন্তিত, অফিসের কর্মকর্তা-কর্মচারীদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে পারছেন না, অথবা নিজের পরিবারের ছোট-বড় সকল সদস্যদের চিকিৎসা সেবা নিজ বাসায় নিশ্চিত করাসহ তথ্য সংরক্ষণের দ্বারা অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স রোধ/সঠিক সময়ে অনলাইনে বিশ্বের যেকোনো প্রান্ত থেকে পাওয়ার জন্য অ্যাক্রো মেডিকেলের ভূমিকা অপরিসীম।


বাসায় ডাক্তার ভিজিট,টেলিফোনে ডাক্তারের সাথে পরামর্শ,ডায়াগনস্টিক হোম সার্ভিস,নার্সিং সেবা,খাদ্য তালিকা প্রদান,মনিটরিং ও অ্যান্টিবায়োটিক রেজিস্ট্যান্স সচেতনতা,রোগীর সাথে বাসায়/হাসপাতালে থাকার জন্য এটেন্ডেন্ট সুবিধা প্রদান,রোগীর যত্ন সহকারী প্রদান,বাসায় ফিজিওথেরাপি সুবিধা,মেডিকেল রেকর্ড তৈরি ও সংরক্ষণ,প্যালিয়েটিভ কেয়ার,অ্যাম্বুলেন্স সার্ভিস, মেডিকেল ইন্সুরেন্স সুবিধা,মেডিসিন হোম ডেলিভারি,মেডিকেল ইকুইপমেন্ট যেমন: অক্সিজেন,হুইল চেয়ার,ওয়াকার,বিপি মেশিন ইত্যাদি সরবরাহসহ নানান ধরণের স্বাস্থসেবা নিশ্চিত করছে অ্যাক্রো মেডিকেল কেয়ার।


বর্তমানে অ্যাক্রো মেডিকেল কেয়ার লিমিটেড করোনার  সংক্রমনরোধের জন্য বিভিন্ন দেশ থেকে সরাসরি কিছু পণ্য আমদানি করছে এর মধ্যে HMC Disinfectant, AICARE A66IR Non-Contact Infrared Thermometer,
UV Sterilization Truck With Double Tubes Structure,
Mobile Disinfection Chamber, যেগুলো এই দুর্যোগপূর্ণ মুহূর্তে অত্যন্ত প্রয়োজনীয়।

গবেষণায় পাওয়া যায়, বস্তুর ধরনের উপর ভাইরাসটির জীবিত থাকার সময়কাল ভিন্ন ভিন্ন হয় (প্লাস্টিক: ২-৩ দিন পর্যন্ত; স্টেইনলেস স্টিল: ২-৩ দিন পর্যন্ত;পিচবোর্ড: ১ দিন পর্যন্ত;তামা: ৪ ঘন্টা পর্যন্ত)।


মেঝে, দরজা, জানালা,দরজার হাতল,নব, সিঁড়ির হাতল, বাথরুম, লিফ্ট এর ভেতরের ও বাইরের অংশ, বিভিন্ন ধাতব, কাচ, প্লাস্টিকের পৃষ্ঠ, অফিসের বহুল ব্যবহৃত যন্ত্রপাতি, চেয়ার, টেবিল,যানবাহনের বহি: ও অভ্যন্তরীন অংশ, ব্যবহৃত জামা কাপড়, পিপিই এছাড়াও বাসায় ও হাসপাতালে আক্রান্ত ব্যক্তির চিকিৎসায় ব্যবহৃত যন্ত্রপাতি নির্বীজকরণের জন্য ভালমানের উচ্চ ক্ষমতাসম্পন্ন জীবাণুনাশক ব্যবহার করতে হবে।

সুইজারল্যান্ডের MDD Company GmbH তাদের পার- অ্যাসিটিক এসিড এর ভিত্তিতে তৈরী জীবাণুনাশক HMC নতুন করোনা ভাইরাসটির উপর ১০০% কার্যকরী হিসেবে আন্তর্জাতিক বাজারে ব্যাপক সাড়া ফেলেছে। HMC তে রয়েছে সোডিয়াম পার কার্বনেট ও টেট্রা অ্যাসিটাইল ইথিলিন ডাই অ্যামিনসহ অন্যান্য উপাদান যা দ্রবণ তৈরির মাধ্যমে পার অ্যাসিটিক এসিড উৎপন্ন করে; এটি একটি শক্তিশালী জারক যা জীবাণুর কাঠামো ধ্বংস করে এবং বিপরীত আস্রবণের (Reverse Osmosis) মাধ্যমে তাদের বিস্তার রোধ করে। পার অ্যাসিটিক এসিড প্রয়োগের ১ মিনিটের কম সময়ের মধ্যে জীবাণুটি সম্পূর্ণরুপে নিষ্ক্রিয় হয়ে পরে।HMC -তে ব্যবহৃত কোন উপাদান Cytotoxicity, Genotoxicity ও Carcinogenicity-র জন্য দায়ী নয়।

AICARE A66IR Non-Contact Infrared Thermometer* কোন সংস্পর্শ ছাড়াই একজন ব্যক্তির অথবা কোন বস্তুর তাপমাত্রা নির্ণয় করতে ব্যবহার করা হয়।

UV Sterilization Truck With Double Tubes Structure যার নির্দিষ্ট তরঙ্গদৈর্ঘ্য 253.7nm জীবাণু ধ্বংস করার জন্য পরিচিত |

Mobile Disinfection Chamber যার ভেতরের প্রক্রিয়ার দ্বারা ১০ সেকেন্ডে এক জন ব্যক্তিকে পা থেকে মাথা পর্যন্ত সম্পূর্ণরূপে নির্বীজন করা সম্ভব।

ব্যবহারের স্থানসমূহঃ প্রতিটি  বাসাবাড়ি, হোটেল-রেস্টুরেন্ট, স্কুল-কলেজ, অফিস-আদালত, মসজিদ,মার্কেট,কারখানা, গার্মেন্টস, হাসপাতালসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ব্যবহার উপযোগী।  যতদিন পর্যন্ত কোভিড-১৯ এর কোন ঔষধ/ভ্যাকসিন তৈরি না হচ্ছে ততদিন পর্যন্ত প্রতিরোধই আমাদের এই মহামারী আকার ধারণ করা রোগ থেকে বাঁচাতে পারে। এই যুদ্ধের সময়কাল অনির্দিষ্ট। তাই সবসময় আমাদের আশেপাশের পৃষ্ঠ ও বস্তুসমূহ জীবাণুমুক্ত রাখতে হবে ও সচেতন হতে হবে যাতে কোন মাধ্যম দিয়েই ভাইরাসটি এক ব্যক্তি থেকে অন্য ব্যক্তির মধ্যে না ছড়ায়। আর সেজন্য জীবনরক্ষাকারী এসব পণ্য ব্যবহার করা ছাড়া কোনো বিকল্প নেই।


ঘরে বসে এসব পণ্য সম্পর্কে বিস্তারিত জানতে,  রেজিষ্ট্রেশন অথবা অর্ডার করতে :
+৮৮ ০১৩১ ৫৬৩৫ ৩১৬,
+৮৮ ০১৩১ ৫৬৩৫ ৩২১ নাম্বারে অথবা ভিজিট করুন https://www.facebook.com/acromedical/
অ্যাক্রো মেডিকেল কেয়ার লিমিটেড।


আগামীনিউজ/মিঠু/নাঈম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner