1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

শেখ রাসেলের নামে আরও ৫ হাজার ডিজিটাল ল্যাব উদ্বোধন

ডেস্ক রিপোর্ট প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২২, ১১:৪৫ এএম শেখ রাসেলের নামে আরও ৫ হাজার ডিজিটাল ল্যাব উদ্বোধন

ঢাকাঃ প্রযুক্তিনির্ভর প্রজন্ম গড়তে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের নামে আরও ৫ হাজার ডিজিটাল ল্যাব উদ্বোধন করা হয়েছে।

শেখ রাসেলের জন্মদিনে মঙ্গলবার (১৮ অক্টোবর) এসব ল্যাবের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া ৩০০টি শেখ রাসেল স্কুল অব ফিউচারেরও উদ্বোধন করা হয়।

‘শেখ রাসেল নির্মলতার প্রতীক, দুরন্ত প্রাণবন্ত নির্ভীক’ প্রতিপাদ্যে দ্বিতীয়বারের মতো 'ক' শ্রেণির জাতীয় দিবস হিসেবে দিবসটি পালন করা হচ্ছে। জাতীয় দিবস হিসেবে দেশের পাশাপাশি দিবসটি উদযাপন হবে বিদেশস্থ দূতাবাসগুলোতেও।

গত বুধবার ঢাকার আগারগাঁওয়ের আইসিটি ভবনে এক সংবাদ সম্মেলনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছিলেন, দেশে ১৩ হাজার শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাব স্থাপন করা হয়েছে। শেখ রাসেল দিবস উপলক্ষে সারাদেশে আরও ৫ হাজার নতুন শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাব স্থাপনের উদ্বোধন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব ল্যাবের উদ্বোধন ছাড়াও তিনশ শেখ রাসেল স্কুল অব ফিউচারের উদ্বোধন করবেন বলে জানিয়েছিলেন তিনি।

এসব ল্যাব উদ্বোধনের ফলে আজকের শিশুরা ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দেওয়ার জন্য নিজেদের দক্ষ করে গড়ে তোলার ক্ষেত্রে সবরকম সুবিধা পাবে। উন্নত প্রযুক্তির সমন্বয়ে একবারে গ্রাম পর্যায়ে এই তিনশটি শেখ রাসেল স্কুল অব ফিউচার গড়ে তোলা হবে।

এমএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner