1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

রুবেল-সুচরিতার সদস্যপদ বাতিল, জায়েদের সিদ্ধান্ত রবিবার

বিনোদন ডেস্ক প্রকাশিত: এপ্রিল ১, ২০২৩, ০১:৫৬ পিএম রুবেল-সুচরিতার সদস্যপদ বাতিল, জায়েদের সিদ্ধান্ত রবিবার

ঢাকাঃ বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে সমস্যা এখনো কাটেনি। আদালতে এই পদটি নিয়ে মামলাও চলমান। কিন্তু নিপুণ আক্তার চূড়ান্ত রায় আসার আগেই সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে যাচ্ছেন।

এদিকে শিল্পী সমিতির নির্বাচিত কমিটি থেকে অভিনেত্রী সুচরিতা ও চিত্রনায়ক রুবেলের সদস্যপদ বাতিল করা হয়েছে। পাশাপাশি চিত্রনায়ক জায়েদ খানের সদস্যপদ স্থগিত হতে যাচ্ছে আগামী রোববার-এমনটাই জানা যাচ্ছে। চলচ্চিত্র শিল্পী সমিতি সূত্রে এমন খবর পাওয়া গেছে।

২০২১-২০২৩ মেয়াদে শিল্পী সমিতির নির্বাচনে সহসভাপতি হিসেবে নির্বাচিত হন রুবেল এবং কার্যনিবাহী সদস্য হিসেবে নির্বাচিত হন সুচরিতা।

সমিতির সহসাধারণ সম্পাদক সাইমন সাদিক জানান, রবিবার (২ এপ্রিল) বিকেল ৪টায় এক জরুরি সংবাদ সম্মেলনে বিষয়টি নিয়ে বিস্তারিত জানানো হবে।

শিল্পী সমিতি থেকে প্রাপ্ত এক চিঠিতে দেখা যায়, কার্যনির্বাহী কমিটির পর পর তিন মিটিংয়ে অংশগ্রহণ করেননি এবং সমিতির উন্নয়নমূলক কোনো কাজে দেখা যায়নি রুবেল ও সুচরিতাকে। পর পর তাদের নোটিশ দেওয়া হলেও কোনো সাড়া পাওয়া যায়নি। তাই তাদের কার্যনির্বাহী কমিটি থেকে বাদ দেওয়া হচ্ছে বলে উল্লেখ করা হয় সেই চিঠিতে। সমিতির সাধারণ সম্পাদক নিপুণ আক্তারের স্বাক্ষর করা চিঠিটি ইস্যু হয়েছে গত ২৩ ফেব্রুয়ারি।

আরেক চিঠিতে জানা যায়, জায়েদ খান বিভিন্ন ইউটিউব চ্যানেল ও গণমাধ্যমে সাধারণ সম্পাদক নিপুণ আক্তারের বিরুদ্ধে মানহানিকর বক্তব্য প্রদান করেন। শিল্পী সমিতি মনে করে, যা সমিতির গঠনতন্ত্রের ৭(ক) ধারায় ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। যেটা সমিতির সদস্য হিসেবে কাম্য নয়। এমন অভিযোগের ভিত্তিতে শিল্পী সমিতি জায়েদ খানের সদস্যপদ স্থগিত করতে যাচ্ছে।

আগামী রবিবার সমিতির নবম কার্যনিবাহী সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে বলেও চিঠিতে উল্লেখ আছে।

এ প্রসঙ্গে জায়েদ খান বলেন, নিপুণ অন্যায়ভাবে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। এখনও এই পদটি নিয়ে আদালতে মামলা চলমান। এ বিষয়টি দেশের বিভিন্ন গণমাধ্যমে কথা বলায় নিপুণ স্বাভাবিকভাবে নিতে পারেননি। ফলে আমাকে সমিতির পক্ষ থেকে এসব বক্তব্যের কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। নোটিশ পাঠানোর সময় আমি দেশের বাইরে অবস্থান করছিলাম। পুরো বিষয়টি পরিকল্পিতভাবে করা হয়েছে। যার এখতিয়ার নিপুণ আক্তারের নেই।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner