1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

৩ মাসের ছুটিতে শিক্ষক আমেরিকায়, ফেরেনি দেড় বছরেও

শফিকুজ্জামান খান মোস্তফা, টাঙ্গাইল জেলা প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২১, ০৭:৪১ পিএম ৩ মাসের ছুটিতে শিক্ষক আমেরিকায়, ফেরেনি দেড় বছরেও
সংগৃহীত

টাঙ্গাইলঃ জেলার বাওয়ার কুমারজানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক তানিয়া রহমান ব্যক্তিগত কারণে তিন মাসের ছুটি নিয়ে আমেরিকায় গিয়ে দেড় বছর পার করলেও কোন ব্যবস্থা নেয়নি জেলা প্রাথমিক শিক্ষা অফিস। তার সাথে যোগাযোগ করা যায়নি বলে দায় এড়ানোর চেষ্টা করছেন মির্জাপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আলমগীর হোসেন।

জানা গেছে, মির্জাপুর উপজেলার বাওয়ার কুমারজানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক তানিয়া রহমান ২০১৯ সালের ৩ জুলাই থেকে ২ অক্টোবর পর্যন্ত ব্যক্তিগত সমস্যা দেখিয়ে ছুটি নেন। ছুটি নিয়ে তিনি স্ব-পরিবারে আমেরিকায় চলে যান। এরপর থেকে বিদ্যালয়ের সঙ্গে তানিয়া রহমানের কোন যোগাযোগ নেই। উপজেলা শিক্ষা অফিস থেকে তাকে একাধিকবার এ ব্যাপারে কৈফিয়ত চেয়ে চিঠি পাঠানো হলেও তিনি বা তার পরিবারের পক্ষে কেউ তা গ্রহণ করেনি।

মির্জাপুর উপজেলা শিক্ষা অফিসার মো. আলমগীর হোসেন জানান, সহকারী শিক্ষক তানিয়া রহমান তিন মাসের ছুটি নিয়ে আমেরিকা গিয়ে এখনো দেশে ফেরেননি। জেলা ও উপজেলা শিক্ষা অফিস থেকে একাধিকবার চিঠি দিয়েও তার কোন জবাব পাওয়া যায়নি। বিলম্বে হলেও তার বিরুদ্ধে চূড়ান্ত বিভাগীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে।

বাওয়ার কুমারজানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক তানিয়া রহমান তার ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বলেন, ‘মহামারী করোনার কারণে আমি দেশে আসতে পারছি না’।

টাঙ্গাইল জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আবদুল আজিজ এ বিষয়ে জানান, ওই সহকারী শিক্ষক চিকিৎসাজনিত ছুটি নিয়েছেন। এরপর থেকে তার বেতন উত্তোলন বন্ধ রয়েছে। আগামি ২০ থেকে ২২ দিনের মধ্যে তাকে চাকুরি থেকে অব্যাহতি দেওয়ার ব্যবস্থা গ্রহন করা হবে।

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner