1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

নিজেকে শুদ্ধাচারী হতে হবে আগে

আগামী নিউজ প্রতিবেদক প্রকাশিত: নভেম্বর ১৬, ২০১৯, ০৩:৫২ পিএম নিজেকে শুদ্ধাচারী হতে হবে আগে

আত্মশুদ্ধি করে নিজকে তৈরি করবো, নিজেরা দুর্নীতিমুক্ত হবো, অন্যকে দুর্নীতিমুক্ত করবো এবং এই খাদ্য অধিদপ্তরকে দুর্নীতিমুক্ত একটি আলোকিত অধিদপ্তরে পরিণত করবো- এ অঙ্গীকার ব্যক্ত করার আহ্বান জানিয়েছেন মাননীয় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

শনিবার (১৬ নভেম্বর) ঢাকার কাকরাইলে অবস্থিত আইডিইবি ভবনে খাদ্য অধিদপ্তর কর্তৃক আয়োজিত খাদ্য অধিদপ্তরের মাঠ পর্যায়ের বিভিন্ন কর্মকর্তা কর্মচারীর সঙ্গে " জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন" সম্পর্কিত এক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

মন্ত্রী বলেন, যিনি লোভ লালসার উর্ধ্বে উঠে নীতি নৈতিকতা এবং সততার সাথে তার কাজ চালিয়ে যান তিনিই প্রকৃত সুখে আছেন। তিনি বলেন, বর্তমান সরকার দুর্নীতিকে কোনোভাবেই প্রশ্রয় দিবে না। দুর্নীতির বিষয়ে বর্তমান সরকারের অবস্থান জিরো টলারেন্স। আমাদের মাননীয় প্রধানমন্ত্রীও সকলকে শুদ্ধাচারী কর্মচারী হিসেবে দেখতে চান বলে তিনি উল্লেখ করেন।

এই শুদ্ধাচার কৌশলের মধ্যে সকল শ্রেণীর মানুষকে অন্তর্ভুক্ত করতে পারলে কাঙ্ক্ষিত সফলতা অর্জন করা আরো সহজ হবে বলে তিনি মত প্রকাশ করেন।

সভায় কর্মকর্তা-কর্মচারীদের বিভিন্ন দাবি-দাওয়া তুলে ধরার প্রেক্ষিতে মন্ত্রী বলেন, আমরা ইতোমধ্যেই অনেক ইতিবাচক পরিবর্তন এনেছি। বর্তমানে যে সকল মাঠ পর্যায়ের কর্মকর্তা, ওসি এলএসডি, খাদ্য পরিদর্শক ভালো কাজ করবেন তাদের দেশে এবং বিদেশে প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নেয়া হয়েছে। 

সামনে আমন সংগ্রহের মৌসুমে ধান-চাল সংগ্রহে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার আহ্বান জানিয়ে খাদ্যমন্ত্রী বলেন, সকলের সহযোগিতা পেলে আমরা নির্বিঘ্নে এই আমন সংগ্রহ সফলভাবে সমাপ্ত করতে পারবো।

মন্ত্রী বলেন, এখন থেকে শপথ নেন আত্মশুদ্ধির মাধ্যমে নিজেকে শুদ্ধ করে, পরিবর্তন করে, এই খাদ্য অধিদপ্তরকে দুর্নীতিমুক্ত, আলোকিত একটি অধিদপ্তরে পরিণত করার।

মাননীয় প্রধানমন্ত্রীর মুখ্য সচিব জনাব মোঃ নজিবুর রহমান বিশেষ অতিথির বক্তব্যে বলেন, কিছু ভুলভ্রান্তি এবং সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও বর্তমান সরকারের সময়ে বিশেষ করে বর্তমান খাদ্যমন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর খাদ্য বিভাগে অনেক ইতিবাচক পরিবর্তন সাধিত হয়েছে। ভবিষ্যতেও এর ধারাবাহিকতা বজায় রাখতে হবে নিজেকে এই শুদ্ধাচারের মাধ্যমে পরিবর্তন করে। সবাই উপস্থিত জনপ্রশাসন সচিব জনাব ফয়েজ আহমমদ বলেন, সর্বপ্রথম নিজেকে শুদ্ধাচারী হতে হবে। দায়িত্বটি পালন করার ক্ষেত্রে নিজেকে সৎ হতে হবে, নীতিবান হতে হবে। তিনি বলেন, আপনি আপনার কর্মের প্রতি শ্রদ্ধাশীল থাকুন, সঠিকভাবে দায়িত্ব পালন
 করুন, তাহলে আপনার উর্দ্ধতন কর্তৃপক্ষও আপনাকে সঠিক মূল্যায়ন করবে।

খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক ড. মোছাম্মৎ নাজমানারা খানুম এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব জনাব ওমর ফারুক, খাদ্য মন্ত্রণালয় এবং খাদ্য অধিদপ্তরের মাঠ পর্যায়ের বিভিন্ন শ্রেণীর কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।


আগামী নিউজ/এসআর 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner