1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার পাচ্ছে ১৯ প্রতিষ্ঠান

ডেস্ক রিপোর্ট প্রকাশিত: নভেম্বর ৪, ২০২১, ১১:২৪ এএম রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার পাচ্ছে ১৯ প্রতিষ্ঠান
ফাইল ছবি

ঢাকাঃ দেশের শিল্প খাতে বিশেষ অবদান রাখার জন্য শিল্প মন্ত্রণালয়ের উদ্যোগে আজ বৃহস্পতিবার নির্বাচিত শিল্প-প্রতিষ্ঠান বা উদ্যোক্তাদের ‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার-২০১৯’ দেওয়া হচ্ছে। অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত থাকবেন।

রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এ পুরস্কার প্রদান করা হবে। শিল্প মন্ত্রণালয় পঞ্চমবারের মতো এ পুরস্কার দিচ্ছে। শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন গতকাল বুধবার শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে প্রেস বিফিংয়ে এসব কথা জানান।

তিনি জানান, বেসরকারি খাতের সৃজনশীলতাকে উৎসাহিত করার লক্ষ্যে শিল্প মন্ত্রণালয় ‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার’ প্রবর্তনের উদ্যোগ নেয়। এ লক্ষ্যে ২০১৩ সালে ‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার প্রদান সংক্রান্ত নির্দেশনাবলী-২০১৩’ প্রণয়ন করা হয়।

মন্ত্রী জানান, সাধারণভাবে ছয়টি ক্যাটাগরিতে ১৮টি পুরস্কার দেওয়া হয়। তবে এবার বৃহৎ ও মাঝারি শিল্পে চারটি করে, ক্ষুদ্রশিল্পে তিনটি, মাইক্রো শিল্পে তিনটি, কুটির শিল্পে দুটি এবং হাইটেক শিল্প ক্যাটাগরিতে তিনটি প্রতিষ্ঠান পুরস্কার পাচ্ছে।

এবার বৃহৎ শিল্প ক্যাটাগরিতে যৌথভাবে প্রথম হয়েছে বিআরবি কেবল ইন্ডাস্ট্রিজ এবং ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ। এই ক্যাটাগরিতে দ্বিতীয় মীর সিরামিক ও তৃতীয় জাবের অ্যান্ড জোবায়ের ফেব্রিক্স। মাঝারি শিল্প ক্যাটাগরিতে প্রথম বেঙ্গল পলিমার ওয়্যারস, দ্বিতীয় নোমান টেরি টাওয়েল মিলস এবং যৌথভাবে তৃতীয় হয়েছে অকো-টেক্স এবং ক্রিমসন রোসেলা সি ফুড।

ক্ষুদ্রশিল্প ক্যাটাগরিতে প্রথম প্রমি এগ্রো ফুডস, দ্বিতীয় মাধবদী ডাইং ফিনিশিং মিলস ও তৃতীয় এপিএস হোল্ডিং। মাইক্রো শিল্প ক্যাটাগরিতে প্রথম মাসকো ডেইরি এন্টারপ্রাইজ, দ্বিতীয় খান বেকেলাইট প্রোডাক্টস এবং তৃতীয় র‌্যাভেন এগ্রো কেমিক্যালস।

কুটির শিল্প ক্যাটাগরিতে প্রথম কোর-দি জুট ওয়ার্কস এবং দ্বিতীয় সামসুন্নাহার টেক্সটাইল মিলস। হাইটেক শিল্প ক্যাটাগরিতে প্রথম ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ, দ্বিতীয় ইনফরমেশন টেকনোলজি কনসালট্যান্টস এবং তৃতীয় সামিট কমিউনিকেশনস।

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner