1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি
বিজিএমইএসহ এশিয়ার ৯ সংগঠন

ক্রেতাদের প্রতি দায়িত্বশীল আচরণর দেখতে চায়

নিজস্ব প্রতিবেদক   প্রকাশিত: এপ্রিল ৮, ২০২০, ০৩:৪৮ পিএম ক্রেতাদের প্রতি দায়িত্বশীল আচরণর দেখতে চায়

ঢাকা: রপ্তানি আদেশের তৈরি পোশাকপণ্য গ্রহণে ব্র্যান্ড এবং দেশী ও বিদেশী ক্রেতাদের প্রতি দায়িত্বশীল আচরণের অনুরোধ জানিয়েছে বিজিএমইএ বিকেএমইএসহ পোশাক খাতের এশিয়ার ৯ টি সংগঠনের জোট সাসটেইনেবল টেক্সটাইল অব দ্যা এশিয়ান রিজিয়ন (এসটিএআর)। 

বুধবার (০৮ এপ্রিল) এক যৌথ বিবৃতিতে সংগঠনগুলোর পক্ষ থেকে এই আহ্বান জানানো হয়। 

বিবৃতিতে ক্রেতা ও ব্র্যান্ড প্রতিষ্ঠান উদ্দেশ্যে বলা হয়, চুক্তির পর যেসব পণ্যের উৎপাদন প্রক্রিয়া শুরু হয়েছে সেসব পণ্যের রপ্তানি আদেশ বাতিল না করা হয়, স্বাক্ষরিত চুক্তির দরেই যেন পোশাক নেওয়া হয় এবং এ নিয়ে নতুন করে আর দর কষাকষি না করা হয়।

বিবৃতিদাতা অন্য সংগঠনগুলো হচ্ছে, চায়না ন্যাশনাল অ্যাপারেলস অ্যান্ড টেক্সটাইল কাউন্সিল ( সিএনটিএসি), গার্মেন্টস ম্যানুফেকচারার্স অ্যাসোসিয়েশন ইন কম্বোডিয়া(জিএমএসি), মিয়ানমার গার্মেন্টস ম্যানুফেকচারার্স অ্যাসোসিয়েশন (এমজিএমএ), পাকিস্তান হোসিয়ারি  ম্যানুফেকচারার্স অ্যান্ড এক্সপোটার্স অ্যাসোসিয়েশন (পিএইচএমএ), পাকিস্তান টেক্সটাইল টেক্সটাইল অ্যাসোসিয়েশন (পিটিইএ), টাওয়েল ম্যানুফেকচারার্স অ্যান্ড এক্সপোটার্স অ্যাসোসিয়েশন অব পাকিস্থান (টিএমএ) ও  ভিয়েতনাম টেক্সটাইল অ্যান্ড গার্মেন্টস অ্যাসোসিয়েশন (ভিআইটিএএস)।

এতে বলা হয়, একান্ত যদি রপ্তানি আদেশ বাতিল বা স্থগিত করতেই  সে ক্ষেত্রে শতভাগ ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানানো হয়েছে। যাতে এ দুঃসময়ে শ্রমিকসহ উদ্যোক্তাদের বিপদ কিছুটা উপশম হয়। 

করোনাভাইরাসের প্রভাবে বিশ্বব্যাপী যে অভুতপুর্ব পরিস্থিতি দাঁড়িয়েছে তাতে ব্যবসা বাণিজ্যে দায়িত্বশীল আচরণ দরকার অনুরোধ করা হয়েছে বিবৃতিতে। বিশেষ করে তৈরি পোশাকের বৈশ্বিক সরবরাহ চেইনের সঙ্গে সম্পর্কিত ব্র্যান্ড, ক্রেতা ও ব্যবসায়ীদের। কারণ, অতীতের যে কোন সময়ের তুলনায় এই সময়টা বেশি গুরুত্বপূর্ণ। 


আগামী নিউজ/মিঠু/নাঈম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner