1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

পুলিশ উপ-পরিদর্শকের রাজকীয় বিদায়

নোয়াখালী প্রতিনিধি প্রকাশিত: জুন ৭, ২০২৩, ১০:২৫ পিএম পুলিশ উপ-পরিদর্শকের রাজকীয় বিদায়
ফাইল ছবি

ঢাকাঃ দীর্ঘ ৩৯ বছর চাকরি জীবনের শেষ কর্মদিবসে পুলিশের উপ-পরিদর্শকের রাজকীয় বিদায়ের আয়োজন করলেন নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চরজব্বার থানা পুলিশের সদস্যরা। সম্মানের সাথে এই পুলিশ সদস্যের বিদায়ের আয়োজন দেখে সকল পুলিশের মাঝে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়।তার অবসরে যাওয়ার দিনটি স্মরণীয় করে রাখতে বর্ণাঢ্য বিদায় সংবর্ধনার আয়োজন করে চরজব্বার থানা পুলিশ।

বিদায়ী পুলিশের উপ-পরিদর্শকের নাম মোহাম্মদ সামসুল আলম । তিনি ১৮৮৫ সালে পুলিশ কনস্টেবল হিসেবে চাঁদপুর জেলায় চাকুরীতে যোগদান করেন। পরবর্তীতে তিনি দেশের বিভিন্ন থানায় কর্মরত চিলেন। বিদায়ী পুলিশের বাড়ি সদর উপজেলার মাইজদীর মাষ্টার পাড়ায়।


বুধবার দুপুরে আনন্দঘন পরিবেশে বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়। বিদায়ের সময় পুলিশ সদস্যরা সারিবদ্ধ হয়ে দাঁড়িয়ে অবসরপ্রাপ্ত উপ-পরিদর্শক মোহাম্মদ সামসুল আলমকে ফুলের পাপড়ি ছিটিয়ে বিদায় জানান। সুসজ্জিত গাড়িতে তাকে বাড়ি পৌঁছে দেয়া হয়।এ সময় আবেগে আপ্লুত হয়েছিলেন উপস্থিত সকল পুলিশ সদস্য।


অনুষ্ঠানে আলোচনা সভায় বক্তব্য রাখেন, নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার মো.ইব্রাহিম খলিল, চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেব প্রিয়দাশ, পুলিশ পরিদর্শক(ওসি তদন্ত) মোঃ জয়নাল আবেদীন। এসময় উপস্থিত ছিলেন পুলিশের উপপরিদর্শক মো. মোজাম্মেল হোসেন,মোঃ আনিসুল হক, নুর ইসলাম, সফিকুল ইসলাম, রফিকুল ইসলামও নুর হোসেন, সহকারী উপপরিদর্শক মোঃ মনির, জসিমসুমনসহ অন্যন্যা সদস্যরা।


চরজব্বার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবপ্রিয় দাশ জানান, এই প্রথম থানা থেকে কোনো পুলিশের উপ-পরিদর্শকের অবসরে যাওয়ার পর তাকে বর্ণাঢ্য আয়োজনে বিদায় সংবর্ধনা ও সুসজ্জিত গাড়িতে বাড়ি পৌঁছে দেয়ার ব্যবস্থা করি। তিনি বলেন, মোহাম্মদ সামসুল আলম একজন চৌকস কর্মকর্তা ছিলেন। চরজব্বার থানায় আসার পর তাকে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে দেখেছি।বিদায়ী পুলিশ উপ-পরিদর্শক মোহাম্মদ সামসুল আলমকে বাড়ী পৌঁছে দেয়ার জন্য ফুল দিয়ে গাড়ী সাজানো হয়। তুলে দেয়া হয় সম্মাননা স্মারক। সহকর্মীরা হাতে তুলে দেন বিভিন্ন উপহার।


চাকুরী জীবনের শেষ দিনে এমন বর্ণাঢ্য আয়োজনে আপ্লুত মোহাম্মদ সামসুল আলম বলেন, আমার চাকরী জীবনের শ্রেষ্ঠ পাওনা। জীবনের ৩৯ টা বছর দেশের নানা জায়গায় কাজ করেছি। বিদায় বেলায় ওসি স্যার যে আয়োজন করলেন তা সারা জীবন মনে থাকবে। পরে ফুল দিয়ে সাজানো গাড়ী করে সদর উপজেলার মাইজদীর মাষ্টার পাড়ায় পৌছে দেয়া হয়।


মুজাহিদুল ইসলাম সোহেল/এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner