1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

পান খেলেই মাথা দিয়ে ধোঁয়া বের হয় রব্বানীর

জেলা প্রতিনিধি, নাটোর প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৩, ১১:৫৬ এএম পান খেলেই মাথা দিয়ে ধোঁয়া বের হয় রব্বানীর

নাটোরঃ শীতের মৌসুমে মুখ দিয়ে ধোঁয়া বের হওয়ার ঘটনা স্বাভাবিক। কিন্তু মাথার টাক দিয়ে অনবরত ধোঁয়া ওঠার এমন দৃশ্য দেখা দুষ্কর। তবে কাঁচা সুপারি দিয়ে পান খেলেই মাথা দিয়ে ধোঁয়া বের হচ্ছে নাটোরের বাগাতিপাড়া উপজেলার চকগাজীপুর এলাকার বাসিন্দা গোলাম রব্বানীর (৪৫)। এমন দৃশ্য দেখতে প্রতিদিন তার বাড়িতে কৌতুহল মানুষ ভিড় করছেন। এখন এলাকার মানুষের কাছে 'ধোঁয়া মানব' নামে পরিচিত পেয়েছেন তিনি।

গোলাম রব্বানী (৪৫) বাগাতিপাড়া উপজেলার সদর ইউনিয়নের চক গাজীপুর গ্রামের মৃত সবজানের ছেলে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, বাজারে দাঁড়িয়ে দোকান থেকে কাঁচা সুপারি দিয়ে পান খাচ্ছেন গোলাম রব্বানী। আর মাথা থেকে অনবরত অবাক করা ধোঁয়া বের করছেন। যা সবাইকে রীতিমতো অবাক করছেন তিনি। তার মাথা থেকে ধোঁয়া ওঠার দৃশ্য দেখতে প্রতিদিন তার বাড়িতে শত শত মানুষ ভিড় করছেন। অনেকে ছবিও তুলছেন। অনেকে আবার ভিডিও ধারণ করছেন।

গোলাম রব্বানী বলেন, ৮ বছর আগে থেকে ঘামের সঙ্গে মাথা দিয়ে ধোঁয়াও উঠতে শুরু হয়। ১৩ থেকে ১৪ বছর ধরে নিয়মিত কাঁচা সুপারি দিয়ে তিনি খিলি পান খান। পান খাওয়ার পর পুরো শরীর ঘেমে মাথা দিয়ে ধোঁয়া ওঠতে শুরু করে। আবার পান খাওয়া শেষ হলে তা বন্ধ হয়ে যায়। শুধু শীতকালে নয় গরমকালেও এমন ধোঁয়া ওঠে বলে তিনি জানান।

তিনি আরও বলেন, আমার মাথা দিয়ে ধোঁয়া ওঠার পর থেকে ধীরে ধীরে চুল উঠে টাক হয়ে গেছে। এক সময় আমার মাথায় প্রচুর ঘন ও কালো চুল ছিল। প্রথম দিকে মাথা দিয়ে ধোঁয়া ওঠায় বেশ চিন্তায় পড়ে গিয়েছিলাম। পরে শরীরে কোনো অসুবিধা না হওয়ায় তেমন চিন্তা করি না। এলাকার ছেলেরা মাথা থেকে ধোঁয়া ওঠা দেখে বেশ আনন্দ পায়। আমিও তাদের সঙ্গে আনন্দ করি। যেখানেই যাই ছেলে-মেয়েরা আবদার করে পান খাওয়ায়। তারপর মাথা দিয়ে ধোঁয়া ওঠার দৃশ্য দেখে আনন্দ পায়। তবে ধোঁয়া ওঠার সময় শরীর দিয়ে প্রচণ্ড ঘাম বের হয়। পরে আস্তে আস্তে ঠিক হয়ে যায়। মানুষ আনন্দ পায়, তা দেখে আমিও আনন্দ পাই।

স্থানীয় আব্দুল সাত্তার বলেন, প্রায় ১৪ বছর থেকেই রব্বানী পান খায়। গত ৭ থেকে ৮ বছর থেকে পান খেলেই মাথা দিয়ে ধোঁয়া ওঠে। প্রথম দিকে এ দৃশ্য দেখে সবাই অবাক হতাম। সে কাঁচা সুপারি দিয়ে পান খেলেই মাথার টাক দিয়ে ধোঁয়া ওঠতে থাকে। এ দৃশ্য দেখার জন্য প্রতিদিন তার কাছে শত শত মানুষ ভিড় জমায়। অনেক আনন্দ পান। তিনিও তাদের সঙ্গে আড্ডা গল্পে মেতে উঠেন।

নাটোর সদর উপজেলা থেকে এমন দৃশ্য দেখতে আসা খায়রুল ইসলাম বলেন, গত কয়েক দিন ধরে ফেসবুকে এমন দৃশ্য দেখতে পেয়ে আজ সরাসরি দেখতে এসেছি। সত্যই অবাক করা ঘটনা। পান খেলেই রব্বানী ভাইয়ের মাথা দিয়ে ধোঁয়া ওঠতেই থাকে। এমন দৃশ্য কখনও দেখিনি। শুধু আমি নয়, অনেকে তার এ দৃশ্য দেখতে ভিড় করছেন। তিনি পান খাচ্ছেন আর মাথা দিয়ে ধোঁয়া উঠছে। পান খাওয়া শেষ হলেই ধোঁয়া বন্ধ হয়ে যাচ্ছে।

নাটোরের সিভিল সার্জন ডা. রোজী আরা খাতুন বলেন, কাঁচা সুপারি দিয়ে পান খেলে মানুষের শরীরে দ্রুত তাপমাত্রা বেড়ে যায়। তখন মাথা দিয়ে ধোঁয়ার মতো বাষ্প বের হয়। ধোঁয়া বের হওয়ার কারণ পরীক্ষা-নিরীক্ষার পর সঠিকভাবে বলা যাবে। কি কারণে ধোঁয়া বের হয়।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner