1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

কুমিল্লায় বিএনপির গণসমাবেশ শুরু

জেলা প্রতিনিধি, কুমিল্লা প্রকাশিত: নভেম্বর ২৬, ২০২২, ০১:০৭ পিএম কুমিল্লায় বিএনপির গণসমাবেশ শুরু

ঢাকাঃ নির্ধারিত সময়ের এক ঘণ্টা আগেই কুমিল্লায় বিএনপির বিভাগীয় গণসমাবেশ শুরু হয়েছে। শনিবার (২৬ নভেম্বর) দুপুর ১২টায় সমাবেশ শুরুর কথা থাকলেও এক ঘণ্টা আগে বেলা ১১টায় শুরু হয়। 

সমাবেশে প্রধান অতিথি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সমাবেশের মঞ্চে যথারীতি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য একটি চেয়ার ফাঁকা রাখা হয়েছে।

সমাবেশ শুরুর আগেই কাণায় কাণায় ভরে যায় সমাবেশস্থল। সেখানে তিল ধারণের জায়গা নেই। এরপরেও গণসমাবেশে যোগ দিতে মিছিলের পরে মিছিল আসছে চারদিক থেকে। মাঠে জায়গা না হওয়ায় নেতাকর্মীরা রাস্তায় অবস্থান নিয়েছেন। ফলে সমাবেশ স্থলের ভেতর ও বাইরে লোকারণ্য তৈরি হয়েছে। 

কুমিল্লার গণসমাবেশে যোগ দিতে গত কয়েকদিন ধরেই আশপাশের বিভিন্ন জেলা থেকে আসতে শুরু করেন নেতাকর্মীরা। দূর-দুরান্ত থেকে আসা নেতাকর্মীদের অনেকেই থেকেছেন সমাবেশ স্থলে। গত শুক্রবার রাতে সমাবেশস্থল ঘুরে দেখা যায়, অনেক নেতাকর্মী অবস্থান নিয়েছেন। ছোট ছোট দলে ভাগ হয়ে তাদের কেউ বিশ্রাম নিচ্ছেন, কেউ গল্প করছেন আবার কেউ গান-বাজনা করে রাত পার করেছেন। 

জানা গেছে, বেলা ১১টায় বাংলাদেশ জাতীয়তাবাদী ওলামা দলের কুমিল্লা জেলা আহ্বায়ক পবিত্র কুরআন তিলাওয়াত করেন। এর মধ্য দিয়ে গণসমাবেশ আনুষ্ঠানিকভাবে শুরু হয়। এরপর বিভিন্ন জেলা, মহানগর ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য দেন। 

এর আগে শনিবার সকালে কুমিল্লা টমসম ব্রিজ থেকে সমাবেশস্থল টাউন হল মাঠ পর্যন্ত ২ কিলোমিটার লম্বা এক মিছিল দেখা যায়। মিছিলে কুমিল্লা দক্ষিণ জেলার বিভিন্ন উপজেলা থেকে আসা নেতাকর্মীরা অংশ নেন।

বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ ইতোমধ্যে কুমিল্লায় অবস্থান করছেন। সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

প্রসঙ্গত, নিত্যপণ্য ও জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে নেতা-কর্মীদের মৃত্যুর প্রতিবাদ এবং বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে দেশের সব বিভাগে গণসমাবেশ করছে বিএনপি। 

চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল, ফরিদপুর, সিলেটের পর আজ শনিবার (২৬ নভেম্বর) কুমিল্লায় গণসমাবেশ করছে দলটি। কুমিল্লা টাউন হল মাঠে সমাবেশ চলছে। এটি বিএনপির অষ্টম বিভাগীয় গণসমাবেশ। 

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner