1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

ফরিদপুরে বিআরটিসির বাসও বন্ধ দুদিন

জেলা প্রতিনিধি, ফরিদপুর প্রকাশিত: নভেম্বর ১১, ২০২২, ০৬:১১ পিএম ফরিদপুরে বিআরটিসির বাসও বন্ধ দুদিন

ফরিদপুরঃ ফরিদপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশকে সামনে রেখে যাত্রীবাহী বাস ও মিনিবাসের পর বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) বাস চলাচল বন্ধ রেখেছে। শুক্রবার (১১ নভেম্বর) সকাল থেকে শহরের নতুন বাসস্ট্যান্ড এলাকার বিআরটিসির বাস কাউন্টার বন্ধ রয়েছে। শনিবারও ফরিদপুরের বিআরটিসির বাস চলাচল বন্ধ থাকবে।

এর আগে বৃহস্পতিবার (১০ নভেম্বর) সন্ধ্যায় বৃহস্পতিবার রাতে বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় বিআরটিসি কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে জেলা বাস মালিক শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে শহরে মাইকিং করা হয়। ওই মাইকিং এ বলা হয়-মহাসড়কে সব ধরনের অবৈধ থ্রি-হুইলার (নছিমন, করিমন, ভটভটি, মাহিন্দ্র, ব্যাটারিচালিত রিকশা, ইজিবাইক ও ভাড়ায় চালিত মোটরসাইকেল) চলাচল বন্ধের দাবিতে শুক্রবার সকাল ছয়টা থেকে শনিবার রাত আটটা পর্যন্ত ফরিদপুরের সব রুটে বাস ও মিনিবাস বন্ধ থাকবে।

ফরিদপুর বিআরটিসি বাস পরিবহনের সহকারী পরিচালক মোজাম্মেল হাসান বলেন, শুক্র ও শনিবার ফরিদপুর থেকে সব পথে বিআরটিসির বাস চলাচল বন্ধ থাকবে। 

কারণ জানতে চাইলে তিনি বলেন, বাস মালিক শ্রমিক ঐক্য পরিষদ মহাসড়কে সব ধরনের অবৈধ তিন চাকার যান চলাচল বন্ধের জন্য কাল সকাল ছয়টা থেকে ৩৮ ঘণ্টার ধর্মঘট ডেকেছে। তারাও ওই দাবির প্রতি সংহতি জানিয়ে বাস বন্ধ করে দিয়েছেন। কাল ও পরশু তাদের কাউন্টার বন্ধ থাকবে।

মোজাম্মেল হাসান বলেন, আমরা সরকারের কাছ থেকে বাস ইজারা নিয়ে চালাই। তাদের কথা শুনতে হয়। আবার বাসের সঙ্গে শ্রমিকেরা জড়িত, তাদের দাবিও উপেক্ষা করতে পারি না। 

এর আগে বাস মালিক ও শ্রমিকরা বিআরটিসির বাস চলাচল বন্ধে ধর্মঘট করেছিল। এখন তাদের সঙ্গে ধর্মঘটে যাওয়ার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।

ফরিদপুরে বিএনপির গণসমাবেশের সমন্বয়কারী কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলেন, দুদিন বিআরটিসির বাস বন্ধ করে সরকার প্রমাণ করল, তারা যা চাইছে, সেভাবেই সব পরিচালিত হচ্ছে। এর একটাই উদ্দেশ্য, বিএনপির গণসমাবেশে বাধা দেওয়া। কিন্তু এতে বিএনপির গণসমাবেশে কোনো সমস্যা হবে না। কারণ, মানুষ বাধা পেলেই বেশি বের হয়। তবে সাধারণ যাত্রীদের চরম ভোগান্তিতে পড়তে হবে বলে তিনি মনে করেন।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner