1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

ভালোবাসার টানে মিশরীয় তরুণী দিনাজপুরে

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর প্রকাশিত: আগস্ট ৯, ২০২২, ০৯:০১ পিএম ভালোবাসার টানে মিশরীয় তরুণী দিনাজপুরে

দিনাজপুরঃ ভাষা-সংস্কৃতির ভেদাভেদ ভুলে বাংলাদেশিকে বিয়ে করে সুদূর মিশর থেকে বাংলাদেশে এসে ঘর-সংসার শুরু করেছে নুরহান (২০) নামে এক মিশরীয় তরুণী। দিনাজপুরের সমশের আলী (৩৫) বীরগঞ্জ উপজেলার ৩নং শতগ্রাম ইউনিয়নের অর্জনুহার গ্রামের কৃষক বাদশা মিয়ার ছেলে। বর্তমানে সেখানেই অবস্থান করছেন তারা।

দিনাজপুরের সমশের আলী (৩৫) কাজের সুবাদে মিশরে ছিলেন চার বছরেরও বেশি সময়। সেখানেই পরিচয় হয় সেই দেশের তরুণী নুরহানের (২০) সঙ্গে। সম্পর্কের দুই মাসের মাথায় বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন ভিনদেশি এই তরুণ-তরুণী। বিয়ের চার বছর পর সুদূর মিশর থেকে দুই সন্তানসহ গত ১০ জুলাই স্বামীর বাড়ি দিনাজপুরে এসেছেন নুরহান। নুরহান ও সমশেরের সংসারে একটি ছেলে ও একটি মেয়ে রয়েছে। বড় মেয়ের নাম রুকাইয়া (৩) এবং ছেলে ইয়াসিন (১১ মাস)। সমশের মিশরের কায়রো শহরে নিজস্ব গার্মেন্টস প্রতিষ্ঠানও গড়ে তুলেছেন।

ভিনদেশিদের ভালোবাসার টানে নিজ দেশ ছেড়ে বাংলাদেশে আসার ঘটনা অহরহ ঘটলেও ভিনদেশি ছেলেকে বিয়ে করে নিজ দেশ ছেড়ে একটি অপরিচিত দেশে ঘর সংসার গড়ে তোলার ঘটনা বিরল। ভিনদেশি নববধূ ঘরে আসায় খুশির আমেজ বিরাজ করছে শমসের পরিবারের মাঝে।

পাশাপাশি বিদেশি বধূ আসার খবরে আশপাশের এলাকার মানুষের পদচারনায় মুখরিত শমসেরের বাড়ির আঙ্গিনা। সমশেরকে বিয়ে করে নুরহান এখন পুরোদমে বাঙালি গৃহবধূ।

এসএস

Small Banner