1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

বেনাপোলে ৩০ হাজার মার্কিন ডলারসহ যাত্রী আটক

উপজেলা প্রতিনিধি, বেনাপোল (যশোর) প্রকাশিত: জুলাই ২০, ২০২২, ১০:৫৬ এএম বেনাপোলে ৩০ হাজার মার্কিন ডলারসহ যাত্রী আটক

যশোরঃ বেনাপোল চেকপোস্টের প্যাসেঞ্জার টার্মিনাল এলাকা থেকে ৩০ হাজার মার্কিন ডলারসহ জেরিন সুলতানা (৩৫) নামে এক নারী পাসপোর্ট যাত্রীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। মঙ্গলবার (১৯ জুলাই রাত আটটার দিকে বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্পের সদস্যরা বেনাপোল বন্দরের প্যাসেঞ্জার টার্মিনাল এলাকা থেকে তাকে আটক করে। আটক জেরিন সুলতানা ঢাকার সাভারের দেনডাবর গ্রামের নাজিম উদ্দিন এর মেয়ে।

যশোর ৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী জানান, গোপন সংবাদে জানা যায়, ভারত ফেরত বাংলাদেশি এক নারী পাসপোর্ট যাত্রী বিপুল পরিমাণ মার্কিন ডলার নিয়ে বাংলাদেশে প্রবেশ করবে। এমন সংবাদের ভিত্তিতে অধিনায়ক এর নির্দেশে আইসিপি ক্যাম্পের সদস্যরা একটি টহলদল প্যাসেঞ্জার টার্মিনালের সামনে অবস্থান নেন। পরে ওই নারী পাসপোর্ট যাত্রী কাস্টমস ইমিগ্রেশনের কার্যক্রম শেষ করে সন্ধ্যার দিকে টার্মিনালের সামনে আসলে তাকে চেকপোস্ট বিজিবি ক্যাম্পে নিয়ে তল্লাশি করলে তার শরীরে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় ৩০ হাজার মার্কিন ডলার পাওয়া যায়। যার বাংলাদেশি মূল্য ২৯ লাখ ৪০ হাজার টাকা।

তাকে জিজ্ঞাসাবাদে জানা যায়, ভারতের কোলকাতার মারকুইজ স্ট্রীট এলাকার গোপাল নামের এক হন্ডি ব্যবসায়ীর ক্যারিয়ার হিসেবে এই নারী কাজ করে থাকে। গোপাল ওই নারীকে বিভিন্নভাবে প্ররোচিত করে ল্যাগেজ এবং শরীরে লুকানো অবস্থায় এ ডলারগুলো বাংলাদেশে প্রেরণ করে। তার বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান বিজিবি‘র ওই কর্মকর্তা।

মোঃ মনির হোসেন/এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner