1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

রংপুরে ঈদের প্রধান জামাত সাড়ে ৮টায়

রংপুর প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ২৯, ২০২২, ০৭:৪৬ পিএম রংপুরে ঈদের প্রধান জামাত সাড়ে ৮টায়
ছবিঃ আগামী নিউজ

রংপুরঃ করোনা মহামারির কারণে দুই বছর পর সারাদেশের মতো রংপুরের ঈদগাহ মাঠে এবারে পবিত্র ঈদ-উল ফিতর এর জামাত অনুষ্ঠিত হবে। এজন্য প্রস্তুত হচ্ছে বিভাগীয় নগরী রংপুর। ইতোমধ্যে ঈদের জামাত আদায়ের জন্য সবধরনের প্রস্তুতি শুরু হয়েছে। পাড়া মহল্লার ঈদগাহ মাঠের প্রবেশ মুখে নির্মাণ করা হচ্ছে বর্ণিল গেট। কোথাও কোথাও সড়কে নির্মাণ করা হচ্ছে তোরণ। এবার রংপুর নগরীতে ঈদের প্রধান জামাত কালেক্টরেট ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে।

ইসলামিক ফাউন্ডেশন রংপুরের পরিচালক মুহাম্মদ আবুল কালাম জানান, রংপুরে ঈদের প্রধান জামাত সাড়ে ৮টায় কালেক্টরেট ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে।

জেলা প্রশাসন সূত্র জানায়, প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে, তবে আবহাওয়া খারাপ থাকলে কিংবা বৃষ্টি হলে সকাল ৯টায় মডেল মসজিদে অনুষ্ঠিত হবে।

এবারে রংপুর পুলিশ লাইন মাঠে ঈদের জামাত হবে না তবে সকাল ৮টায় পুলিশ লাইন্সের ভিতরে ঈদের নামাজ হবে। সদর মসজিদ মাঠ, পশ্চিম নীলকন্ঠ ঈদগাহ মাঠ, মুন্সিপাড়া ঈদগাহ, রংপুর মেডিকেল কলেজ কেন্দ্রীয় জামে মসজিদসংলগ্ন ঈদগাহ মাঠে সকাল সাড়ে ৮টায় এবং বড় বাড়ি ঈদগাহ, দামুদরপুর ছোট ঈদগাহ মাঠে সকাল ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। বেশিরভাগ এলাকার ঈদ গাহ মাঠে সকাল সাড়ে ৮টা থেকে সকাল ৯টার ঈদের জামাত অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

এদিকে ঈদকে ঘিরে পুরো রংপুর নগরীর গুরুত্বপূর্ণ ঈদগাহ ময়দানসহ নগরীর বিভিন্ন পয়েন্টে বসানো হয়েছে সিসি ক্যামেরা। সড়ক পথে শৃঙ্খলা ফেরাতে রয়েছে পুলিশ চেকপোস্ট। ঈদে মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে কয়েক স্তরের নিচ্ছিদ্র নিরাপত্তাবলয় তৈরি করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, করোনা মহামারীর সংকট কাটিয়ে দুই বছর পর এবার সারাদেশের মতো রংপুরেও ঈদের জামাত ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে। রংপুরের প্রধান ঈদগাহ ময়দান কালেক্টরেট ময়দানের সাজসজ্জার কাজ চলছে। মুসল্লীরা যাতে সুষ্ঠুভাবে জামাতে নামাজ আদায় করতে পারেন সে বিষয়ে সকল প্রকার প্রস্তুতি নেয়া হচ্ছে।

রংপুর জেলা ও মহানগরীতে এই ঈদ উৎসবকে নির্বিঘ্ন করতে পুলিশের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা ও মেট্রোপলিটন পুলিশ।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner