1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

রেসকিউ বোট হস্তান্তর করলেন ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী

রফিকুল ইসলাম রফিক, নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২১, ০৬:২২ পিএম রেসকিউ বোট হস্তান্তর করলেন ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী
ছবি: আগামী নিউজ

নারায়ণগঞ্জঃ  ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, জাতির জনক বঙ্গ বন্ধুর কন্যা শেখ হাসিনা দেশকে শোষণ মুক্ত করে গড়ে তুলেছেন। নিন্ম আয় থেকে মধ্য আয়, তারপর উন্নয়নশীল দেশ হিসেবে প্রতিষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ। তিনি আরো বলেন, দেশে ১১ জেলার মানুষ এখন বন্যা বিরাজমান। সেখানে এই বোট গুলো কাজ করবে।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর)  দুপুরে নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় নৌবাহিনী পরিচালিত নারায়ণগঞ্জ ডকইয়ার্ডে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

নারায়ণগঞ্জ ডকইয়ার্ডের ব্যবস্থাপনা পরিচালক কমডোর এস এম মনিরুজ্জামানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো: মোহসীন, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো: আতিকুল হক, আর্দশ প্রতিবন্ধী উন্নয়ণ কেন্দ্রের সভাপতি কাজল রেখা। 

এ অনুষ্ঠানে নারায়ণগঞ্জ ডকইয়ার্ড এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস বন্যা দুর্গতদের জন্য নির্মিত আটটি মাল্টি পারপাস এক্সেসিবল রেসকিউ বোট হস্তান্তর করেন। 

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী কন্যা সায়মা ওয়াজেদের নির্দেশনায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয় ৬০ টি বোট নির্মাণের উদ্যোগ গস্খহণ করে। মন্ত্রণালয় নৌবাহিনী পরিচালিত নারায়ণগঞ্জ ডকইয়ার্ডকে ২০২০ সালের জুন মাসে ২৭ কোটি টাকা মূল্যে ৬০ টি বোট নির্মাণের আদেশ দেয়। তার মধ্যে আট টি বোট নির্মাণ কাজ সম্পন্ন ক তা হস্তান্তর করা হল। বাকি ৫২টি বোট আগামী বছর হস্তান্তর করা হবে।

প্রতি বোটে দুর্যোগ পূর্ণ এলাকার মানুষ, মালামাল গবাদিপশু নিরাপদ স্থানে নেয়ার কাজে ব্যবহার করা হবে। বিশেষ কওে প্রতিবন্ধীদের নেয়ার উপযুক্ত কওে নির্মাণ করা হয়েছে বোট গুলো। 

চলমান বন্যা কবলিত এলাকা গাইবান্ধা, কুড়িগ্রাম, সিরাজগঞ্জ, জামালপুর টাঙ্গাইল ও মানিকগঞ্জসহ ৮ জেলায় এই বোট গুলো দেয়া হয়।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner