1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

সড়কে পাইপ ও চেয়ার টেবিল বসিয়ে অবরোধ !

রফিকুল ইসলাম, নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি প্রকাশিত: জুন ২১, ২০২১, ০৮:১৪ পিএম সড়কে পাইপ ও চেয়ার টেবিল বসিয়ে অবরোধ !
ছবিঃ আগামী নিউজ

নারায়ণগঞ্জঃ জেলার সোনারগাঁও পৌরসভার একাংশে বৈধ গ্যাস সংযোগের দাবিতে মোগরাপাড়া চৌরাস্তা থেকে বারদী সড়কে পাইপ ও চেয়ার টেবিল বসিয়ে অবরোধ করে বন্ধ করে দিয়েছে এলাকাবাসী।

সোমবার বিকেলে পৌরসভার দৈলেরবাগ এলাকায় তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ড্রিষ্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড জোনাল অফিসের সামনে এ সড়ক অবরোধ করে। এতে কয়েক হাজার নারী পুরুষ গ্যাস বিল পরিশোধের রিসিট বই নিয়ে অংশ নেন। ফলে ওই পথে যান চলাচল বন্ধ হয়ে যায়। বিকল্প পথ ব্যবহারের ফলে যানবাহনের চাপে অপর সড়কগুলোতে যানজটের সৃষ্টি হয়।

এর আগে গত ১০ জুন সকালে  বৈধ গ্যাস সংযোগ দেওয়ার দাবীতে সোনারগাঁও প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আতিকুল ইসলামের মাধ্যমে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ড্রিষ্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড কর্তৃপক্ষের কাছে স্বারকলিপি প্রদান করে এলাকাবাসী।

মানববন্ধন কর্মসূচীতে বৈধ গ্রাহকরা ৭২ ঘন্টার আল্টেমেটাম দিয়ে আন্দোলনের হুমকি দেয়। দীর্ঘ ১০ দিন অপেক্ষার পর পৌরসভার কয়েক হাজার নারী পুরুষ একত্রিত হয়ে গ্যাস সংযোগ পাওয়ার দাবীতে সড়ক অবরোধ করে রাখে।

খবর পেয়ে সোনারগাঁও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গোলাম মোস্তফা মুন্না ও
সোনারগাঁও থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে অবরোধকারীদের দ্রুত সংযোগের ব্যবস্থা করার আশ্বাস দিলে ৬ টার দিকে অবরোধ তুলে নেয়।

সড়ক অবরোধের সময় সোনারগাঁও পৌরসভার ৪ নং ওয়ার্ড কাউন্সিলর আলী আকবর, সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির সদস্য নাসরিন সুলতানা ঝরা, সোনারগাঁও পৌরসভার যুবলীগের সভাপতি আসাদুল ইসলাম আসাদ, সারোয়ার হোসেন অপু, হারুন অর রশিদ, গাজী আলমগীর, রেহেনা আক্তার ও সুমি বেগম বক্তব্য
রাখেন।

বৈধ গ্রাহকদের দাবী, তিতাস কর্তৃপক্ষ বিনা নোটিশে অবৈধ গ্যাস সংযোগের সঙ্গে বৈধ গ্যাস লাইন সংযোগ বন্ধ করে দিয়েছে। ফলে সোনারগাঁও পৌর এলাকার একাংশের প্রায় ৮ হাজার পরিবার রান্নাবান্না বন্ধ হয়ে যায়। বৃষ্টিতে ভিজে অনেক কষ্টে মাটির চুলায় রান্না করতে হচ্ছে। দ্রুত বৈধ গ্যাস সংযোগের দাবী জানান অবরোধকারীরা।

উল্লেখ্য, গত ৫জুন দুপুর থেকে দৈলেরবাগ জোনাল অফিস থেকে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ড্রিষ্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের সাপ্লাই ইউনিট থেকে কোন নোটিশ ছাড়াই সোনারগাঁও পৌরসভার একাংশের অবৈধ গ্যাসের সংযোগের পাশাপাশি বৈধ গ্যাস সংযোগে গ্যাস সাপ্লাই বন্ধ করে দেয়। ফলে পৌর এলাকার ৮ হাজার পরিবার ভোগান্তিতে পরে।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner