1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. এম আমান উল্লাহর ইন্তেকাল 

আনোয়ার সাদত জাহাঙ্গীর, ময়মনসিংহ প্রতিনিধি প্রকাশিত: মার্চ ১২, ২০২১, ০৭:১৭ এএম সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. এম আমান উল্লাহর ইন্তেকাল 
সংগৃহীত

ময়মনসিংহ: সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী, ময়মনসিংহ-১১ (ভালুকা) আসনের চার বারের জাতীয় সংসদ সদস্য, অধ্যাপক ডা. এম আমান উল্লাহ (৮০) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। বৃহস্পতিবার (১১ মার্চ) রাতে ল্যাবএইড হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা চৌধুরী মেহের-ই খোদা দীপ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ডা. এম আমান উল্লাহ ল্যাবএইড হাসপাতালে দুপুরের দিকে মারা গেছেন। তাকে নিয়ে আসা হয়েছিল হার্ট অ্যাটাক নিয়ে। বলা যায় যে প্রায় মৃত অবস্থাতেই ওনাকে আমরা রিসিভ করেছি। সর্বোচ্চ চেষ্টা করেও আমাদের চিকিৎসকরা ওনাকে আর ফেরাতে পারেননি।

পারিবারিক সূত্রে জানা গেছে, শুক্রবার (১২ মার্চ) বাদ জুমা ভালুকা সরকারি ডিগ্রি কলেজ মাঠে ও পরে উপজেলার মাহমুদপুর গ্রামের সায়েরা সাফায়েত স্কুল অ্যান্ড কলেজ মাঠে মরহুমের জানাজা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

অধ্যাপক ডা. এম আমান উল্লাহ এশিয়ার মধ্যে বিশিষ্ট হৃদরােগ বিশেষজ্ঞদের মধ্যে অন্যতম। তিনি ১৯৯৬ এর জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করেই বিপুল ভােটে বিজয়ী হােন। ওই নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ সরকার গঠন করলে তিনি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পান।

এরপর ২০০১, ২০০৮ ও ২০১৪ এর সংসদ নির্বাচনে তিনি বিজয়ী হােন। বার্ধক্যজনিত কারণে ২০১৮ এর সদ্য সমাপ্ত সংসদ নির্বাচনে তিনি মনােনয়ন পাননি। সর্বশেষ অধ্যাপক ডা. এম আমান উল্লাহ ভালুকা উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে ছিলেন।

আগামীনিউজ/মালেক

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner