1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

৩০০ ফুট দীর্ঘ বাঁশের সাঁকো তৈরি হলো স্বেচ্ছাশ্রমে

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ২৬, ২০২০, ০৬:৪৬ পিএম ৩০০ ফুট দীর্ঘ বাঁশের সাঁকো তৈরি হলো স্বেচ্ছাশ্রমে

নাগেশ্বরীতে বন্যায় ভেঙে যাওয়া সড়কে স্বেচ্ছাশ্রমে প্রায় ৩০০ ফুট দীর্ঘ বাঁশের সাঁকো নির্মাণ করেছে এলাকাবাসী।

শনিবার (২৫ জুলাই) সকালে পৌরসভার পূর্ব সাঞ্জুয়ারভিটা সড়কের প্রায় আধা কি.মি কাঁচা অংশে এ সাঁকো নির্মাণ করা হয়।

প্রথম দফা বন্যার পানির তীব্র স্রোতে ভেঙে গেছে। দ্বিতীয় দফায় মাটি ক্ষয় হয়ে এর গভীরতা আরো বৃদ্ধি পায়। তৃতীয় দফায় এখনো এর উপর দিয়ে অনেক উচ্চতায় পানি প্রবাহিত হচ্ছে। ভেঙে পড়েছে যোগাযোগ ব্যবস্থা। বিভিন্ন প্রয়োজনে ভিজে উপজেলা সদরে যেতে হচ্ছে এ এলাকার মানুষদের। অথচ পৌরসভার পূর্ব সাঞ্জুয়ারভিটা গ্রামটি সদর থেকে মাত্র দেড় কি.মি দুরে অবস্থিত। এ দুই গ্রামে বাস করে প্রায় দেড় হাজার মানুষ। তাদের চলাচলের একমাত্র সড়ক এটি। প্রথম দফার পানি থাকতেই দ্বিতীয়, একইভাবে তৃতীয়। এভাবেই সড়কটি তলিয়ে আছে ২৮ দিন ধরে। তাই বাধ্য হয়ে তারা এ সাঁকো নির্মাণ করে।

স্থানীয় আশরাফ আলী সহ অনেকেই জানান পুর্ব সাঞ্জুয়ারভিটা ‘ক’ শ্রেণির পৌরসভার একটি গ্রাম হয়েও বরাবর অবহেলিত, উন্নয়ন বঞ্চিত। মেয়র মহোদয়কে অনেকবার অনুরোধ করেও কাজ হয়নি। তিনি প্রতিশ্রুতি দিয়ে রাখেননি। প্রতিবছর বন্যা এলেই সড়কটি তলিয়ে পানির তীব্র স্রোতে ভেঙে যায়। অথচ সড়কটির যে অংশ প্রতিবছর ভাঙ্গে সেখানে একটি ব্রিজ নির্মাণ করে অবাধ পানি প্রবাহের ব্যবস্থা করে দিলে হয়তোবা এর ভাঙ্গন ঠেকানো যেত। আমাদের কষ্ট কেউ শোনে না, বোঝে না।

 

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner