1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

কক্সবাজার থেকে ভাসানচরের পথে আরও ১২৫০ রোহিঙ্গা

কক্সবাজার প্রতিনিধি প্রকাশিত: মার্চ ১, ২০২৪, ০৫:০৩ পিএম কক্সবাজার থেকে ভাসানচরের পথে আরও ১২৫০ রোহিঙ্গা

কক্সবাজারঃ কক্সবাজারের উখিয়া ও টেকনাফের ৩৩টি রোহিঙ্গা আশ্রয় ক্যাম্প থেকে আরও এক হাজার ২৫০ রোহিঙ্গাকে নোয়াখালীর ভাসানচরের আশ্রয়শিবিরে পাঠানো হচ্ছে।

শুক্রবার (১লা মার্চ) দুপুরে নৌবাহিনীর জাহাজে করে তাদের নিয়ে ভাসানচরের উদ্দেশ্যে রওনা দেওয়া হয়।

এর আগে, গতকাল বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১১টার দিকে উখিয়া কলেজ মাঠ থেকে নিরাপত্তার মধ্য দিয়ে তাদের বাসে করে চট্টগ্রামে পাঠানো হয়। 

আর্মড পুলিশ সূত্রে জানা গেছে, রোহিঙ্গাদের ২৫টি বাসে করে চট্টগ্রাম পর্যন্ত নেওয়া হয়েছে। এছাড়া মালামাল বহনের জন্য আটটি কাভার্ডভ্যান ও জরুরি চিকিৎসার জন্য একটি অ্যাম্বুলেন্স ছিল বহরে। রওনা দেওয়ার আগে উখিয়া কলেজ মাঠে তাদের রাতের খাবার খাওয়ানোর পর স্বাস্থ্য পরীক্ষা করে গাড়িতে তোলা হয়।

১৪-আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক ও অতিরিক্ত ডিআইজি মো. ইকবাল বলেন, উখিয়া-টেকনাফের বিভিন্ন আশ্রয়শিবির থেকে ২৪তম ধাপে ভাসানচরের উদ্দেশে যাওয়া রোহিঙ্গাদের প্রথমে উখিয়া ডিগ্রি কলেজ মাঠে নিয়ে আসা হয়। তার মধ্যে নতুন ছিলেন এক হাজার ১৪১ জন ও ভাসানচর থেকে আত্মীয়-স্বজনদের কাছে বেড়াতে আসা ১০৯ জন ছিলেন। সব মিলিয়ে এক হাজার ২৫০ রোহিঙ্গাকে নোয়াখালী ভাসানচরে পাঠানো হয়েছে।

চট্টগ্রামে পৌঁছানোর পর সেখান থেকে নৌবাহিনীর জাহাজে তুলে তাদের ভাসানচর আশ্রয়শিবিরে স্থানান্তর করা হয় বলে জানান তিনি।

ভাসানচরে যাওয়া রোহিঙ্গারা বলেন, বিগত কয়েক মাস ধরে উখিয়া-টেকনাফের আশ্রয়শিবির গুলোতে সন্ত্রাসী গোষ্ঠীগুলোর আধিপত্য বিস্তার, মাদক, অপহরণসহ নানা কারণে একের পর এক হত্যাকাণ্ড ঘটছে। সেজন্য অনেকে নিরাপদ আশ্রয়ের জন্য ভাসানচরে যাচ্ছেন বলে জানিয়েছেন।


এম/

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner