1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

অবরোধবিরোধী মিছিলে সংঘর্ষ, ছাত্রলীগের ৬ নেতাকর্মী বহিষ্কার

জেলা প্রতিনিধি, বগুড়া প্রকাশিত: নভেম্বর ১০, ২০২৩, ০৯:৪৫ পিএম অবরোধবিরোধী মিছিলে সংঘর্ষ, ছাত্রলীগের ৬ নেতাকর্মী বহিষ্কার

ঢাকাঃ বগুড়া আজিজুল হক কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় ছয় নেতাকর্মীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। শুক্রবার (১০ নভেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ বহিষ্কারের আদেশ দেয় ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বগুড়ায় ছাত্রলীগের ছয় নেতাকর্মীকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বহিষ্কৃতরা হলেন- ছাত্রলীগের বগুড়া জেলা শাখার সহ-সভাপতি মো. তৌহিদুর রহমান তৌহিদ, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহফুজার রহমান, সাংগঠনিক সম্পাদক মো. আল ইমরান হোসেন, আজিজুল হক কলেজ শাখার কর্মী সাদেকুল ইসলাম শুভ, জোবায়ের সরদার সিহাব ও মোহন ইসলাম।

এ ছাড়াও বহিষ্কৃতদের আগামী সাত দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয়েছে বিজ্ঞপ্তিতে।

বহিষ্কারের নির্দেশনার বিষয়টি নিশ্চিত করে বগুড়া জেলা ছাত্রলীগের সভাপতি সজিব সাহা বলেন, এটা ছাত্রলীগের একটি সময়োপযোগী সিদ্ধান্ত। ছাত্রলীগে কোনো সন্ত্রাসীদের ঠিকানা হবে না।

এ বিষয়ে জানতে চাইলে সদ্য বহিষ্কৃত সহ-সভাপতি ও বিদ্রোহী গ্রুপের নেতা তৌহিদুর রহমান তৌহিদ বলেন, বিষয়টা জেনেছি। কেন্দ্রীয় নেতাদের সঙ্গে আলোচনা করে সাংগঠনিক নিয়মে আমরা ব্যাখ্যা দিব।

গতকাল সংঘর্ষের বিষয়ে তিনি বলেন, অবরোধবিরোধী কর্মসূচি একসঙ্গে করার জন্যে আমরা জেলা ছাত্রলীগকে বলেছিলাম। কিন্তু তারা আমাদের বাদ রেখেই নিজেরা এককভাবে শুরু করে। এরপর আমরা সমাবেশে গেলে আমাদের ওপর তারাই আগে হামলা করেছে। এতে মাহফুজারসহ আমাদের পাঁচজন আহত হন।

গত বছরের ৭ নভেম্বর সজীব সাহাকে সভাপতি ও আল-মাহিদুল ইসলাম জয়কে সাধারণ সম্পাদক করে বগুড়া জেলা ছাত্রলীগের ৩০ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়। ছাত্রলীগের তৎকালীন কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সই করা চিঠিতে এক বছর মেয়াদি এই আংশিক কমিটি অনুমোদন পায়।

কিন্তু কমিটি ঘোষণার পরপরই জেলা ছাত্রলীগের একাংশ কাঙ্খিত পদ না পেয়ে বিক্ষোভ শুরু করে। এদের মধ্যে সহসভাপতি পদ পাওয়া তৌহিদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহফুজার রহমান অন্যতম। কাঙ্ক্ষিত পদ না পেয়ে এই ছাত্রনেতাদের নেতৃত্বে তখন জেলা আওয়ামী লীগের কার্যালয়ে তালা ঝুলিয়েছিলেন সংগঠনটির একাংশের কর্মীরা। এরপর থেকে জেলায় ছাত্রলীগের দুই পক্ষ সৃষ্টি হয়। এ নিয়ে বিগত সময়ে একাধিকবার দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে।

এরই ধারাবাহিকতায় গতকাল বৃহস্পতিবার বগুড়া আজিজুল হক কলেজে অবরোধবিরোধী মিছিল ও সমাবেশ কর্মসূচিতে ছাত্রলীগের দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। লাঠিসোঁটা, ধারালো অস্ত্র নিয়ে তারা একে অপরের ওপর হামলা করেন। 


এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner