1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি
স্বাস্থ্য সেবার ঝুঁকিতে প্রায় ২০ লক্ষ মানুষ

ময়লা আবর্জনার ভাগাড়ে ভোলা জেলা হাসপাতাল

ভোলা প্রতিনিধি প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৩, ১০:১৩ পিএম ময়লা আবর্জনার ভাগাড়ে ভোলা জেলা হাসপাতাল

ভোলাঃ ভোলা জেলার ৭ উপজেলার প্রায় বিশ লক্ষ মানুষ, অসুস্থ হলে এদের শেষ ভরসা ভোলার ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল,যেখানে নেই কোন স্বাস্থ্যকর পরিবেশ। ময়লা আবর্জনা ও দুর্গন্ধে ভরা এই হাসপাতালটি।সোহেল,মামুন,মাহফুজ,শাহিন,আমেনা,নাজমা,মরিয়ম সহ অনেক রোগীরা জানায়, এখানে রোগী নিয়ে থাকা খুবই কষ্টকর ময়লা আবর্জনার বিশ্রী গন্ধ, নাক ধরে চলাফেরা করতে হয় হাসপাতালের ভিতর।

 

 

স্থানীয় মোঃফজলে হাদি খাঁন সহ একাধিক লোক জানায়, ময়লা আবর্জনা ঠিক মতো পরিস্কার না করার কারনে হাসপাতালে ভিতরে খুব দুর্গন্ধ যেখানে নেই কোন স্বাস্থ্যকর পরিবেশ। হাসপাতালে মানুষ সুস্থ হওয়ার জন্য আসলেও আরো বেশি অসুস্থ হয়ে পরে ময়লা আবর্জনার দুর্গন্ধে তাই হাসপাতালের কর্তৃপক্ষের উচিৎ ময়লা আবর্জনা পরিষ্কার করে স্বাস্থ্য সেবা দেওয়া।

 

 

ভোলা ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডাঃমনিরুল ইসলামের কাছ থেকে জানতে চাইলে তিনি বলেন হাসপাতালে ময়লা আবর্জনা থাকবেই,কিন্তু তা পরিস্কার,পরিছন্ন  করে রাখতে হবে। জনবল সংকটের কারনে আমরা তা পারছি না কারন ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে,রোগী ভর্তি থাকে ৬০০ প্লাস, এর পর রোগীর সাথে লোক তাহলে আমাদের এমনিতে জনবল সংকটে আছে হাসপাতালটি তার উপর আবার বাড়তি রোগী তাই সবসময় পরিস্কার করে রাখা সম্ভব হয় না। 

 

 

ভোলার পরিবেশ অধিদপ্তর এর উপ- পরিচালক, মোঃতোতা মিয়া জানান, ভোলা সদর হাসপাতালে যে পরিমাণে ময়লা আবর্জনা রয়েছে এতে একদিকে যেমন দুর্গন্ধ অন্য দিকে জীবাণু ছড়াচ্ছে। যেখানে মানুষ অসুস্থ হয়ে হাসপাতালে আসে সুস্থ হওয়ার জন্য কিন্তু এখানে আসলে আরো বেশি অসুস্থ হয়ে পরবে। কারন হাসপাতালের পচা গলা ময়লা থেকে খুব দ্রুত রোগ জীবাণু ছড়াচ্ছে, আর সুস্থের আসায় হাসপাতালে এসে আরো অসুস্থ হয়ে পড়ছে রোগীরা কিন্তু আমি একাধিকবার বলার পরেও ময়লা আবর্জনা পরিস্কার করছেনা হাসপাতাল কর্তৃপক্ষ। 

 

এ ব্যাপারে ভোলার সিভিল সার্জন 

ডাঃমোঃশফিকুজ্জামানের কাছ থেকে জানতে চাইলে তিনি বলেন ভোলা ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের দায়িত্ব তার না, তাই ময়লা আবর্জনা থাকলেও দায় বার তার না বলে জানান। 

 

মহিউদ্দিন/এমআইসি 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner