1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

টাঙ্গুয়ার হাওরে গ্রেফতার ২ শিশু শিক্ষার্থীর জামিন

জেলা প্রতিনিধি, সুনামগঞ্জ প্রকাশিত: আগস্ট ৩, ২০২৩, ০১:৩১ পিএম টাঙ্গুয়ার হাওরে গ্রেফতার ২ শিশু শিক্ষার্থীর জামিন
পুরোনো ছবি।

সুনামগঞ্জঃ টাঙ্গুয়ার হাওরে গ্রেফতার ২ শিশু শিক্ষার্থীর জামিন মঞ্জুর করেছে আদালত। বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুর ১২টার দিকে নারী ও শিশু আদালতের বিচারক মো. জাকির হোসেন তাদের জামিন মঞ্জুর করেন। জামিনপ্রাপ্ত দুজন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তাদের জামিন শুনানি হয় নারী ও শিশু আদালতে।

আসামিপক্ষের আইনজীবী কাজী মহিউদ্দিন বাবর জানান, সুনামগঞ্জ টাঙ্গুয়ার হাওরে বুয়েটসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৩৪ শিক্ষার্থী ঘুরতে এসে গ্রেফতার হন। গতকাল ৩২ আসামিরা জামিন পান। গ্রেফতার রাইয়ান আহমেদ সাজিদ ও তানিমুল ইসলামের বয়স কম হওয়ায় আজ শিশু আদালতে তাদের জামিন শুনানি হয়। আদালত শিশু বিবেচনায় তাদের জামিন মঞ্জুর করেন। 

এর আগে গতকাল (২ আগস্ট) বুয়েটের ২৪ শিক্ষার্থীসহ ৩২ শিক্ষার্থীর জামিন দেন তাহিরপুর আমল গ্রহণকারী আদালতের বিচারক মোহাম্মদ ফারহান সাদিক। তাহিরপুর আদালত থেকে মামলার নথিপত্র শিশু আদালতে যেতে দেরি হয়ে যাওয়ায় গতকাল কারাগারে থাকা অপ্রাপ্তবয়স্ক দুজন শিক্ষার্থীর জামিন শুনানি অনুষ্ঠিত হতে পারেনি। পরে আজকে তাদের জামিন শুনানি হলে আদালত তাদের জামিন দেন।

প্রসঙ্গত, জানমালের ক্ষতি সাধন, রাষ্ট্রদ্রোহী কর্মকাণ্ডসহ সাম্প্রতিক সময়ে দেশের রাজনৈতিক পরিস্থিতি অস্থিতিশীল করে তোলার ষড়যন্ত্র করার অভিযোগে টাঙ্গুয়ার হাওর থেকে কয়েকদিন আগে আটক করা হয় এসব শিক্ষার্থীদের। এরপর তাদের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইনে পুলিশ বাদী হয়ে তাহিরপুর থানায় মামলা দায়ের করে। আটককৃত ৩৪ জনের মধ্যে বুয়েটের বর্তমান ছাত্র ২৪ জন, সাবেক শিক্ষার্থী ৭ জন এবং বাকি ৩ জন বুয়েটের বাইরে অন্যান্য প্রতিষ্ঠানের শিক্ষার্থী।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner