1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের মেশিনারি নিয়ে মোংলায় রুশ জাহাজ

জেলা প্রতিনিধি, বাগেরহাট প্রকাশিত: জুলাই ২৬, ২০২৩, ০৬:৫৫ পিএম রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের মেশিনারি নিয়ে মোংলায় রুশ জাহাজ
ফাইল ছবি

বাগেরহাটঃ পাবনার ঈশ্বরদীতে চলমান রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের ১ হাজার ২৭০ মেট্রিক টন মেশিনারিজ পণ্য নিয়ে মোংলা বন্দরে এসেছে রুশ জাহাজ ‘এমভি ইসানিয়া’। 

বুধবার (২৬ জুলাই) বিকেলে মোংলা বন্দরের ৭ নম্বর জেটিতে নোঙর করে জাহাজটি। এর আগে ২ জুলাই রাশিয়ার নভোরোসিয়েস্ক বন্দর থেকে মোংলা বন্দরের উদ্দেশ্যে ছেড়ে আসে এ জাহাজটি।

জাহাজের স্থানীয় শিপিং এজেন্ট কনভেয়ার শিপিং লাইন্স খুলনার ম্যানেজার (অপারেশন শিপিং) সাধন কুমার চক্রবর্তী জানান, রূপপুর বিদ্যুৎকেন্দ্রের ১ হাজার ২৭০ মেট্রিকটন মেশিনারিজ পণ্য নিয়ে রাশিয়ান জাহাজ এমভি ইসানিয়া মোংলা বন্দরের ৭ নম্বর জেটিতে ভিড়েছে। বিকেল ৪টা থেকে জাহাজটি থেকে পণ্য খালাসের কাজ শুরু হয়েছে। পণ্য খালাস শেষে জাহাজটি শুক্রবারের মধ্যে মোংলা বন্দর ত্যাগ করবে।

তিনি আরও জানান, জেটিতে নামিয়ে রাখা এ মেশিনারিজ পণ্য রোববার থেকে সড়কপথে নেওয়া শুরু হবে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে।

এর আগে গত ১১ জুলাই এমভি মার্গারেট, ২ জুলাই এমভি লিবার্টি হারভেস্ট, ২৯ মে এমভি আনকা স্কাই, ৬ মে এমভি আনকা সান ও ২৫ এপ্রিল এমভি ইয়ামাল অরলান সরাসরি রাশিয়া থেকে রূপপুরের মালামাল নিয়ে মোংলা বন্দরে আসে।

 


এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner