1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

আগামী বছর থেকে সিলেবাস পুনর্বিন্যাস করে পরীক্ষা: শিক্ষামন্ত্রী

জেলা প্রতিনিধি, চাঁদপুর প্রকাশিত: জুলাই ৭, ২০২৩, ০৩:০৮ পিএম আগামী বছর থেকে সিলেবাস পুনর্বিন্যাস করে পরীক্ষা: শিক্ষামন্ত্রী

চাঁদপুরঃ আগামী বছর থেকে সিলেবাস পুনর্বিন্যাস করে পাবলিক পরীক্ষা নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শুক্রবার (৭ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে চাঁদপুর সার্কিট হাউসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, নতুন এবং পুনর্বিন্যাসকৃত সিলেবাস অনুযায়ী আগামী বছরগুলোতে সব পাবলিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। কারণ, সময় এবং পরিস্থিতির দিকে লক্ষ্য রেখে সেভাবেই সবকিছু প্রস্তুত করা হচ্ছে। এজন্য প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হচ্ছে।

ভয়াবহ আকার ধারণ করা ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে অন্তত তিন দিন পরপর বাসাবাড়ি পরিষ্কার করার আহ্বান জানিয়ে দীপু মনি বলেন, বাসাবাড়ির আঙিনায় নানান রকমের  পাত্র ফেলে রাখা হয়। এতে পানি জমে থাকে। জমে থাকা পানি প্রতিদিন পরিষ্কার করতে হবে। তা যদি সম্ভব না হয়, তাহলে কমপক্ষে প্রতি তিন দিনে এক দিন।  যদি একটু সচেতন হয়ে বাড়ির আশপাশে জমে থাকা পানি পরিষ্কার করে ফেলে দেওয়ার ব্যবস্থা করি, তাহলে শিক্ষার্থীসহ সকলে ডেঙ্গুর হাত রক্ষা পাবে। আমরা শিক্ষাপ্রতিষ্ঠানে এ ব্যবস্থা নিয়েছি। সব বাসাবাড়িতে এ ব্যবস্থা নিতে হবে। তাহলে ডেঙ্গুর হাত থেকে আমরা রক্ষা পাব। 

এ সময় চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজির দেওয়ান, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন। 

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner