1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

সুগন্ধা নদীতে ৪ ঘণ্টা ধরে তেলবাহী জাহাজে জ্বলছে আগুন, নিয়ন্ত্রণে ৯টি ইউনিট

ঝালকাঠি প্রতিনিধি প্রকাশিত: জুলাই ৩, ২০২৩, ১১:১১ পিএম সুগন্ধা নদীতে ৪ ঘণ্টা ধরে তেলবাহী জাহাজে জ্বলছে আগুন, নিয়ন্ত্রণে ৯টি ইউনিট
ফাইল ছবি

ঝালকাঠিঃ ঝালকাঠির সুগন্ধা নদীতে দুর্ঘটনাকবলিত সাগর নন্দিনী-২ নামের তেলবাহী জাহাজ থেকে তেল অপসারণের সময় ফের বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে জাহাজটি আগুন লেগে গেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট কাজ করছে।  

সোমবার (৩ জুলাই) সন্ধ্যা ৬টার দিকে ঝালকাঠি পৌরসভার খেয়াঘাট সংলগ্ন এলাকায় নদীতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ৯ পুলিশ সদস্যসহ ১১ জন দগ্ধ হয়েছেন। 

বিস্ফোরণের পর সেখানে থাকা পুলিশ সদস্য ও শ্রমিকদের উদ্ধারের পরপরই আগুনের তীব্রতা বৃদ্ধি পেতে থাকে। সেখানে সাগর নন্দিনী-৪ নামে আরেকটি জাহাজ নোঙর করা রয়েছে। সেটিতেও আগুন ছড়িয়ে যেতে পারে। রাত সাড়ে ১০টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত সাগর নন্দিনী-২ জাহাজে আগুন জ্বলতে দেখা গেছে। ফায়ার সার্ভিসের কর্মীরা নিরাপদ দূরত্ব থেকে ফোম ছিটিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছেন। 

বরিশাল বিভাগীয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপপরিচালক মো. মিজানুর রহমান বলেন, ইতোমধ্যে সেখানে বরিশাল সদর, ঝালকাঠি সদর, রাজাপুর, নলছিটিসহ ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট কাজ করছে। সাগর নন্দিনী-২ থেকে তেল অপসারণ করতে আসা সাগর নন্দিনী-৪ এ আগুন ছড়িয়ে পড়ার শঙ্কা তৈরি হয়েছে। 

প্রত্যক্ষদর্শী স্থানীয় ট্রলারের চালক রহমান বলেন, সন্ধায় আমি যখন ট্রলার ঘাটে ছিলাম ঠিক তখনই বিকট শব্দে জাহাজে বিস্ফোরণ হয়। পেছনে ফিরে দেখি জাহাজ থেকে লোকজন লাফ দিয়ে নদীতে পড়ছে। 

এর আগে গত শনিবার (১ জুলাই) দুপুরে বিকট শব্দে সাগর নন্দিনী-২ জাহাজে বিস্ফোরণ ঘটে। পরে পুরো জাহাজে আগুন লেগে যায়। এতে চারজন শ্রমিক দগ্ধ হন এবং চারজন শ্রমিক নিখোঁজ হন। পরে দুই দিন অভিযান চালিয়ে নিখোঁজ চারজনের মরদেহ উদ্ধার করা হয়। 


এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner