1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

‘তিনবেলা ডালভাত খেয়ে বাঁচার মতো পরিস্থিতি নেই’

জেলা প্রতিনিধি, মুন্সিগঞ্জ প্রকাশিত: মে ২০, ২০২৩, ০৭:০৮ পিএম ‘তিনবেলা ডালভাত খেয়ে বাঁচার মতো পরিস্থিতি নেই’

মুন্সিগঞ্জঃ বিএনপির কেন্দ্রীয় কমিটির বিশেষ সম্পাদক, ডা. আসাদুজ্জামান রিপন বলেছেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি দুর্বিষহ পরিস্থিতি নামিয়ে এনেছে সাধারণ মানুষের জীবনে। মানুষের এখন তিনবেলা ডালভাত খেয়ে বেঁচে থাকার মতো পরিস্থিতি ও নেই।

সরকারের পৃষ্ঠপোষকতায় থাকা অসাধু ব্যবসায়ীরা বিলাসিতা করে যাচ্ছে। ফলে বাজার পরিস্থিতি ও নিত্য পণ্যের দাম নিয়ন্ত্রণে কোনো উদ্যোগ নেই সরকারের। প্রতিদিন দ্রব্যমূলের চড়া দামের যাতাকলে পিষে মারা হচ্ছে নিম্ন আয়ের মানুষকে।

শনিবার (২০ মে) বেলা সাড়ে ১১টার দিকে মুন্সিগঞ্জের মুক্তারপুরে, সদর উপজেলা বিএনপি কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

মানুষের ভোটের অধিকার, বাঁচার অধিকার কেড়ে নিচ্ছে সরকার। বিএনপির ১০ দফা দাবি আদায় না হলে আগামীতে কঠোর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি।

এসময় বিএনপির কেন্দ্রীয় কমিটির বিশেষ সম্পাদক, ডা. আসাদুজ্জামান রিপন বলেন, আওয়ামী লীগ মুখে গণতন্ত্রের কথা বলে আর ভোটের অধিকার কেড়ে নেয় এই দেশের মানুষের কাছ থেকে। এরা কখনোই জনগণের বন্ধু হতে পারেনি। এদেশের নিম্নবিত্ত মানুষদের আজ না খেয়ে থাকতে হয়। নিত্য প্রয়োজনীয় কোনো কিছুই এখন আর ক্রয় ক্ষমতার মধ্যে নেই সাধারণ মানুষের।

তিনি বলেন, দেশের বড় বড় ব্যবসায়ীদের কাছে জিম্মি দশায় রয়েছে সরকার। তাই বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোনোভাবেই এদেশের জন্য এখন নিরাপদ নয়। মানুষের ভোটের অধিকার মানুষের বাঁচার অধিকার কেড়ে নিচ্ছে এই সরকার। আওয়ামী লীগের নেতাকর্মীরা মুখে গণতন্ত্রের কথা বলে তবে বাস্তবতা মুন্সিগঞ্জের অবহেলিত মানুষের দিকে তাকালেই বুঝতে পারবেন।

আমরা ১০ দফা দাবি দিয়েছি। আওয়ামী লীগ দাবি না মেনে আইএমএফের কাছ থেকে লোন নিয়ে দেশ চালাচ্ছে। লোন দিতে না পারলে গ্যাস-বিদ্যুতের দাম বাড়াবে। দায় চাপাবে সাধারণ মানুষের ওপর।

রিপন বলেন, এদেশের মানুষের অধিকারের কথা বলতে গিয়ে এদেশের মানুষের অধিকার নিয়ে কথা বলায় বিএনপির নেতাকর্মীদের দি‌য়ে কারাগারগু‌লো ভ‌রে ফেলা হ‌য়ে‌ছে। গায়েবি মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে বিএনপির সব নেতা কর্মীদের। আর কত মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হবে?

তিনি আরও বলেন, আগামীতে তারেক জিয়ার নেতৃত্বে রাজপথে কঠোর আন্দোলন ও গণঅভ্যুত্থানের মাধ্যমে এ সরকারের পতন ঘটানো হবে। আগামী জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচনে নির্দলীয় ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

মানুষের ভোটের অধিকার কেড়ে নেওয়া এই সরকারের অধীনে আর কোনো নির্বাচন হতে দিবে না এদেশের জনগণ। এদেশের মানুষ বাঁচতে চায় এদেশের মানুষ লাগামহীন দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি থেকে মুক্তি চায়। যা এই অবৈধ সরকারের পতন না ঘটলে কোনভাবেই সম্ভব নয়।

এসময় সমাবেশে জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মহিউদ্দিনের সভাপতিত্ব এতে আরও বক্তব্য দেন- বাংলাদেশ জাতীয়বাদী দলের সদস্য সচিব কামরুজ্জামান রতন, বিএনপি নেতা রিপন মল্লিকসহ বিভিন্ন সংগঠন ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। দাবি আদায় না হলে আগামীতে আরও কঠোর আন্দোলনের হুঁশিয়ারি তাদের।

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তৃণমূল নেতাকর্মীদের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়ে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারসহ ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মুন্সিগঞ্জে জনসমাবেশ করেছে বিএনপি।

এসময় জেলার বিভিন্ন এলাকা থেকে, ব্যানার ফেস্টুন হাতে স্লোগান মুখর মিছিল নিয়ে এসে সমাবেশে যোগ দেয় নেতাকর্মীরা।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner