1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

কক্সবাজারে স্ত্রীসহ এপিবিএনের এসআই আটক, ২০ হাজার ইয়াবা জব্দ

জেলা প্রতিনিধি, কক্সবাজার প্রকাশিত: মে ২০, ২০২৩, ১১:৪৭ এএম কক্সবাজারে স্ত্রীসহ এপিবিএনের এসআই আটক, ২০ হাজার ইয়াবা জব্দ

কক্সবাজারঃ শহরে আর্মড পুলিশ ব্যাটালিয়ন-এপিবিএনের এক উপপরিদর্শক (এসআই) স্ত্রীসহ আটক হয়েছেন। এ সময় তাদের কাছ থেকে ২০ হাজার ইয়াবা জব্দ করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

বিষয়টি নিশ্চিত করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর টেকনাফ আঞ্চলিক কার্যালয়ের উপপরিদর্শক (এসআই) তুন্তু মনি চাকমা জানান, শুক্রবার (১৯ মে) রাত সোয়া ১০টায় কক্সবাজার শহরের কলাতলী মোড় এলাকার গ্রীণ লাইন পরিবহন সার্ভিসের কাউন্টারে অভিযান চালিয়ে ওই দুইজনকে আটক করা হয়।

আটকরা হলেন সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলার রাজাপুর ইউনিয়নের সমেশপুর মন্ডলবাড়ী এলাকার রেজাউল করিম ও তার স্ত্রী মলিনা পাশা। রেজাউল টেকনাফের হ্নীলা ইউনিয়নের আলিখালী রোহিঙ্গা আশ্রয় শিবিরের এপিবিএন পুলিশ ক্যাম্পে উপপরিদর্শক পদে কর্মরত।

তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন এসআই তুন্তু মনি চাকমা।

তুন্তু মনি বলেন, শুক্রবার রাতে টেকনাফের রোহিঙ্গা আশ্রয় শিবিরের নিরাপত্তায় নিয়োজিত ১৬-এপিবিএনের এক সদস্য মাদকের একটি চালান নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা দিয়েছেন- এমন খবর পায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। পরে অধিদপ্তরের একটি বিশেষ দল সন্দেহজনক এপিবিএন সদস্যের গতিবিধি নজরে রাখে।

একপর্যায়ে রাত সোয়া ১০টার দিকে কক্সবাজার শহরের কলাতলী মোড় এলাকার গ্রীণ লাইন পরিবহন সার্ভিসের কাউন্টারে রেজাউল তার স্ত্রীসহ অবস্থানের খবর পাওয়া যায়। সেখানে অভিযান চালিয়ে বাস কাউন্টার থেকে তাদের দুজনকে আটক করা হয়। এ সময় তাদের সঙ্গে রাখা তালাবদ্ধ ব্যাগ খুলে ২০ হাজার ইয়াবা পাওয়া যায়। তাদের কাছ থেকে একটি ওয়াকিটকিও জব্দ করা হয়।

মাদকদ্রব্য অধিদপ্তরের এ কর্মকর্তা বলেন, ‘আটক ব্যক্তি এপিবিএন পুলিশের সদস্য কিনা তা যাচাই করা হচ্ছে।’ এ ব্যাপারে এপিবিএন পুলিশের সংশ্লিষ্টদের অবহিত করা হয়েছে বলেও জানান তিনি।

টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পগুলোর নিরাপত্তার দায়িত্বে থাকা ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি) হাসান বারী নুর বলেন, আমার অধীনস্থ আলীখালী ক্যাম্পের ইনচার্জ সস্ত্রীক মাদকসহ ধরা পড়েছে বলে খবর পেয়েছি। এটা অনভিপ্রেত। তার বিরুদ্ধে আমরা বিভাগীয় ব্যবস্থা নেবো।

অপরদিকে তিনিও স্বীকার করেন, গতমাসে বেশ কয়েকজন দুর্ধর্ষ ডাকাত গ্রেফতারে আলীখালী ক্যাম্প ইনচার্জ রেজাউল করিমের অবদান আছে। তার কাজের পরিধি ভালো। তাই কীভাবে এমন ন্যক্কারজনক ঘটনায় তিনি জড়ালেন তাও নিজস্ব গতিতে খতিয়ে দেখার উদ্যোগ চলছে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner