1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

একসঙ্গে এসএসসি পরীক্ষা দিচ্ছেন বাবা-মেয়ে

নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মে ১১, ২০২৩, ১২:৪৫ এএম একসঙ্গে এসএসসি পরীক্ষা দিচ্ছেন বাবা-মেয়ে

শিক্ষার কোনো বয়স নেই, অদম্য ইচ্ছাশক্তিই পারে সব কৃতিত্ব অর্জন করতে। উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে প্রতিষ্ঠিত হওয়ার অদম্য ইচ্ছা আব্দুল হান্নানের। তাই দীর্ঘ ২৫ বছর পর নিজের ইচ্ছা পূরণে ৪০ বছর বয়সে আবারও পড়াশোনা শুরু করেন হান্নান।

নিজের ইচ্ছাকে বাস্তবে রুপ দিতে এবছর নাটোরের লালপুরে থেকে মেয়ে হালিমা খাতুন (১৫) সঙ্গে এসএসসি পরীক্ষা দিচ্ছেন ৪০ বছর বয়সের বাবা আব্দুল হান্নান।

রোববার (৩০ এপ্রিল) উপজেলার লালপুর থেকে এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণ করেন তিনি।

আব্দুল হান্নান উপজেলার গোপালপুর পৌরসভার নারায়ণপুর মহল্লার মৃত লাল মিয়ার ছেলে। এছাড়াও আব্দুল হান্নান ২০২১ সালে গোপালপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেন।

উপজেলার রুইগাড়ী উচ্চ বিদ্যালয়ের ভোকেশনাল শাখা থেকে এসএসসি (সমমান) পরীক্ষায় অংশগ্রহণ করছে বাবা আব্দুল হান্নান (৪০) এবং উপজেলার নর্থ বেঙ্গল সুগার মিলস হাই স্কুল থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে মেয়ে হালিমা খাতুন (১৫)।

মেয়ে হালিমা জানায়, বাবাকে নিয়ে আমি অনেক গর্ব করি। আমার বাবার অনেক মেধা আছে, ইচ্ছা শক্তি আছে। তাই এ বয়সে লেখাপড়া করার প্রবল ইচ্ছার কারণে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করছেন তিনি। শিক্ষার কোনো বয়স নেই। সব বয়সে সবাই পড়াশোনা করতে পারে। তাই আমার বাবাকে দেখে অন্যরা পড়াশুনায় অনুপ্রাণিত হবে। বাবা-মেয়ে যেন একসঙ্গে ভালো ফলাফলে উত্তীর্ণ হতে পারি সেজন্য সবাই দোয়া করবেন।

আব্দুল হান্নান বলেন, ১৯৯৮ সালে নর্থ বেঙ্গল সুগার মিলস হাই স্কুল থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে অকৃতকার্য হই। তারপর আর লেখাপড়া করা হয়নি। এরপর বাবার দোকানে চায়ের ব্যবসা শুরু। চায়ের দোকানের ব্যবসার পাশাপাশি নিজস্ব জমিজমা চাষ করতাম। এভাবে সংসার জীবন বেশ সুখেই চলছে। সংসারে স্ত্রী, এক মেয়ে ও দুই ছেলে সন্তান রয়েছে।

এক ছেলে আবু হানিফ নিরব (১১) নর্থ বেঙ্গল সুগার মিলস হাই স্কুলের ৫ম শ্রেণির শিক্ষার্থী ও ছোট ছেলে রমজান মিয়ার বয়স ৪ বছর। কিন্তু ছাত্র জীবনের সেই পরাজয়ের গ্লানি মুছে ফেলতে প্রবল ইচ্ছা দিনে দিনে আগ্রহ জাগে। তারপর ২০২১ সালে উপজেলার রুইগাড়ী উচ্চ বিদ্যালয়ে নবম (ভোকেশনাল) শ্রেণিতে ভর্তি হই। এবছর এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিচ্ছেন। সবার কাছে দোয়া চাই।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner