1. প্রচ্ছদ
  2. জাতীয়
  3. সারাবাংলা
  4. রাজনীতি
  5. রাজধানী
  6. আন্তর্জাতিক
  7. আদালত
  8. খেলা
  9. বিনোদন
  10. লাইফস্টাইল
  11. শিক্ষা
  12. স্বাস্থ্য
  13. তথ্য-প্রযুক্তি
  14. চাকরির খবর
  15. ভাবনা ও বিশ্লেষণ
  16. সাহিত্য
  17. মিডিয়া
  18. বিশেষ প্রতিবেদন
  19. ফটো গ্যালারি
  20. ভিডিও গ্যালারি

৭০ বছর বয়সে কুমারত্ব ভেঙ্গে ৩৫ বছরের নারীকে বিয়ে

জেলা প্রতিনিধি ,বাগেরহাট প্রকাশিত: মার্চ ২৩, ২০২৩, ১০:২৮ পিএম ৭০ বছর বয়সে কুমারত্ব ভেঙ্গে ৩৫ বছরের নারীকে বিয়ে

মোংলায় চিরকুমারত্বের অবসান ঘটিয়ে বিয়ে করেছেন শওকত আলী। ৭০ বছর বয়সে বাগেরহাটের মোংলার ৩৫ বছরের কনে শাহিদা আক্তার নাজুকে বিয়ে করেন তিনি। তাদের বয়সের পার্থক্য ৩৫ বছরের।

জাঁকজমকভাবে গত শনিবার (১৮ মার্চ) বিয়ের পিঁড়িতে বসেন রামপাল উপজেলার জিগিরমোল্লা গ্রামের মৃত নওশের আলীর ছেলে আলহাজ্ব হাওলাদার শওকত আলী। ১০ লাখ ১ টাকা দেনমোহরানায় নগত পাঁচ লাখ টাকা উসুলে স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও দুই পরিবারের লোকজনের উপস্থিতিতে এ বিবাহ সম্পন্ন হয়।

আলহাজ্ব হাওলাদার শওকত আলীর ছোট ভাই আব্দুল হালিম খোকন বিয়ের ঘটনা নিশ্চিত করে জানান, বাগেরহাটের রামপাল সরকারি কলেজে অধ্যাপক ছিলেন বর শওকত আলী। অবসরে আসার পর নিজেকে অনেকটা একাকিত্ব বোধ করছিলেন তিনি। এক সময় পরিবারে হাল ধরতে এবং ভাইবোনদের মানুষ করতে গিয়ে সংসার করা হয়ে ওঠেনি তার। জীবনের মূল্যবান সময় তিনি শিক্ষাকতা, ভাইবোন ও সমাজ সেবায় ব্যয় করেছেন। তাকে বিয়ের কথা বলা হলেও সে কখনো বিয়ে করতে রাজি হননি। সারাজীবন চিরকুমার থাকবেন বলেও জানাতেন।

খোকন আরও বলেন, সে আমাদের বড়ো ভাই, তার কাছে মানুষ হয়েছি, সারাটা জীবন সে আমাদের সুখে-দুঃখে বটবৃক্ষের মতো আগলে রেখেছেন। বর্তমানে আমরা নিজেদের নিয়ে কর্ম এবং ব্যবসার কাজে ব্যস্ত থাকি যার কারণে অবসরে আসার পর অনেকটা একাকিত্ব বোধ করছিলেন তিনি। এই একাকিত্ব দূর করতে ও দেখভাল করার জন্য তার একজন সঙ্গিনী খুবই দরকার ছিল।

তাই আমরা তাকে বিয়ের জন্য চাপ প্রয়োগ করলে সে একটা সময় এসে রাজি হন। পরে মোংলা উপজেলার মিঠাখালি ইউনিয়নের আবু জাফরের মেয়ে এক কন্যা সন্তানের জননী (বিধবা) শাহিদা আক্তার নাজুর (৩৫) সঙ্গে বিবাহ সম্পন্ন হয়েছে। কনের আগের সংসারের মেয়ের দায়িত্বও নিয়েছেন শওকত আলী। তারা বর্তমানে সুখে শান্তিতে সংসার করছেন। আগামীতে বর-কনে হজ্বে যাবেন বলে জানান খোকন। নতুন দম্পতির জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন তিনি।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে
Small Banner